৭ উইকেটে বরিশালকে পরাজিত করে ঢাকার জয়

আপডেট: December 2, 2020 |

‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’ –এ বুধবার ফরচুন বরিশাল ও বেক্সিমকো ঢাকার ম্যাচটি হলো একেবারেই নিরুত্তাপ। আগে ব্যাটিং করে বরিশাল ৮ উইকেট হারিয়ে তোলে ১০৮ রান। জবাবে মাত্র ৭ বল আগে ৭ উইকেটের জয় নিশ্চিত করে ঢাকা।

টস হেরে ব্যাটিং করতে নেমে বরিশালের ব্যাটসম্যানরা আজও জ্বলে উঠতে পারেনি। দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন মাত্র তিন ব্যাটসম্যান। অধিনায়ক তামিম ইকবালের ব্যাট থেকে এসেছে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান। তার থেকে ২ রান বেশি করেন তৌহিদ হৃদয় (৩৩)। শেষ দিকে মেহেদী হাসান মিরাজ করেন ১২ রান। তাতে কোনোমতে একশ পেরিয়ে বরিশালের রান ১০৮।ঢাকার জয়ের নায়ক রবিউল ইসলাম রবি ২০ রানে নেন ৪ উইকেট। ২ উইকেট নেন বাঁহাতি পেসার শফিকুল ইসলাম। প্রথম ওভারে ১০ রান দেওয়ার পর পরের দুই ওভার মেডেন নেন শফিকুল। লক্ষ্য তাড়ায় দুর্ভাগ্যজনকভাবে রান আউট হন রবি। নাঈমের শট স্পিনার তানবীরের হাতে লেগে স্ট্যাম্পে আঘাত করে। তখন ক্রিজের বাইরে রবি। নাঈমও বেশিক্ষণ টিকতে পারেননি। মুশফিকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন ১৩ রানে।

তৃতীয় উইকেটে তানজিদ হাসান তামিম ও মুশফিকুর রহিম ৩১ রান যোগ করেন। এ জুটি ভাঙেন মিরাজ। অফস্পিনারের বলে এলবিডাব্লিউ হন ২২ রান করা তানজিদ। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ঢাকাকে। মুশফিক ও ইয়াসির আলী রাব্বির ব্যাটে টুর্নামেন্টে প্রথম জয় পায় ঢাকা। দুইজনের ৪১ বলে অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটিতে ঢাকা সহজে ম্যাচ জিতে নেয়।

শেষ ১২ বলে ১৬ রান লাগতো ঢাকার। তাসকিনের ওভারে মিড উইকেট দিয়ে দুই ছক্কা হাঁকিয়ে কাজটা সহজ করেন ইয়াসির। ডানহাতি ব্যাটসম্যান ৩০ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৪৪ রান। মুশফিক মন্থর ইনিংসে খেলেন ৩৪ বল। রান করেন মাত্র ২৩। ঢাকার প্রথম জয়ের ম্যাচে তৃতীয় হারের স্বাদ পেল তামিমের বরিশাল।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর