নোয়াখালীর সুবর্ণচরে পাওয়া টাকা চাওয়ায় এক কিশোরকে পিটিয়ে হত্যা, আটক ১

 নোয়াখালীর সুবর্ণচরে পাওয়া টাকা চাওয়ায় মো. নিজাম উদ্দিন (১৫) নামের এক কিশোরকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে।

উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে নারী-পুরুষসহ ৭-৮ জনের একটি দল এ হত্যার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় হুমায়ুন (২২) নামের একজনকে আটক করেছে পুলিশ।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে চর আলাউদ্দিন গ্রামে এ ঘটনা ঘটে বলে চরজব্বার থানার ওসি জিয়াউল হক জানিয়েছেন।

নিহত মো. নিজাম উদ্দিন ওই গ্রামের বেলাল উদ্দিনের ছেলে। সে পেশায় একজন রাজমিস্ত্রী ছিল। আটক হুমায়ুন একই এলাকার মো. মানিকের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে চর আলাউদ্দিন গ্রামের বেলাল উদ্দিনের ছেলে আকবর হোসেনের কাছ থেকে একটি মোটরসাইকেল ভাড়া নেয় একই এলাকার আবু তাহেরের ছেলে সাইফুল ইসলাম (২৫)। বিকালে ভাড়ার টাকা পরিশোধ না করেই মোটরসাইকেলটি দিয়ে যান সাইফুল।

রোববার সকাল ৯টার দিকে আকবরের ছোট ভাই নিজাম উদ্দিনের সঙ্গে স্থানীয় আলাউদ্দিন বাজারে সাইফুলের দেখা হলে তার কাছে ভাড়ার টাকা চায় নিজাম।

সাইফুল টাকা দিতে অপারগতা প্রকাশ করলে এ নিয়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ সময় উপস্থিত লোকজন তাদের শান্ত করে।

পরে আলাউদ্দিন বাজারের পাশে একটি নির্মাণাধীন কালভার্টের কাছে গিয়ে নিজামের ওপর হামলা চালান সাইফুল ও তার লোকজন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহত নিজামের বাবা বেলাল উদ্দিন জানান, আলাউদ্দিন বাজার থেকে ফিরে নিজাম একটি কালভার্টে কাজ করছিল। বেলা সাড়ে ১১টার দিকে সাইফুলের নেতৃত্বে ৭-৮জন অতর্কিতভাবে নিজামের ওপর হামলা চালায়। এসময় সাইফুল, তার মা ফাতেমা বেগম, ভাই রসুল, বেলাল, একই এলাকার আসাদের ছেলে ফরিদ, মানিকের ছেলে হুমায়ুন, আবদুল্লার ছেলে আবু তাহেরসহ ৭-৮ জন নিজামকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। আহত নিজামের নিথর দেহ মাটিতে লুটে পড়লে পালিয়ে যায় হামলাকারীরা।

ওসি জিয়াউল হক  বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলাকারীরা নিজামকে পিটিয়ে জখম করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। অভিযান চালিয়ে হুমায়ুন নামের এক যুবককে আটক করা হয়েছে।

নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

বৈশাখী নিউজ/ এপি