জেমকন খুলনার মাঝারি সংগ্রহ, ২০ ওভারে ১৫৫ রান

আপডেট: December 18, 2020 |

মিরপুর শের-ই-বাংলায় চলছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল। আগে ব্যাটিং করতে নেমে মাঝারি সংগ্রহ দাঁড় করিয়েছে তারকাবহুল জেমকন খুলনা। অপরাজিত হাফ-সেঞ্চুরি উপহার দিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তারপরেও নির্ধারিত ২০ ওভারে খুলনার স্কোর দাঁড়িয়েছে ৭ উইকেটে ১৫৫ রান। এই টুর্নামেন্টেই একাধিকবার দুইশ পার করা স্কোর হয়েছে। সে তুলনায় লিটন-সৌম্যদের টার্গেট বড় নয়।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি জেমকন খুলনার। স্কোরবোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই ইনিংসের প্রথম বলে নাহিদুল ইসলামের শিকার হন ওপেনার জহরুল (০)। দলীয় ২১ রানে আউট হন ইমরুল কায়েস (৮)। শিকারী সেই নাহিদুল। এই টুর্নামেন্টে ইমরুলের আর ফর্মে ফেরা হলো না। আরেক ওপেনার জাকির হাসান ২০ বলে ২৫ রান করে মোসাদ্দেক হোসেনের শিকার হন। খুলনার বিপদের পরিত্রাতা আরিফুল হক আজ ২১ রানে শরিফুলের শিকার হন।

দলের যখন এই অবস্থা, তখন একপ্রান্ত আগলে প্রতিপক্ষ বোলারদের ওপর চড়াও হন খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ। তিনি অপরাজিত থাকেন ৪৮ বলে ৭০* রানে। মাহমুদউল্লাহর ইনিংসে ছিল ৮টি চার এবং ২টি ছক্কার মার। পিঞ্চ হিটার শুভাগত হোম ১২ বলে ১৫ রান করেন। ডিমোশন পেয়ে ৭ নম্বরে নামা মাশরাফি বিন মুর্তজা ৬ বলে ১ চারে করেন ৫ রান। তাকে সৌম্য সরকারের তালুবন্দি করেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। কোয়ালিফায়ারে এই মুস্তাফিজকে দিয়েই ৫ উইকেট শিকার করেছিলেন ম্যাশ।করে নেওয়ার আশ্চর্য ক্ষমতা তার ছিল।’

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর