রোববার সিলেটে মাসব্যাপী শুরু হবে নারী ক্রিকেটারের ক্যাম্প

আপডেট: January 2, 2021 |

৩২ নারী ক্রিকেটারের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে শনিবার। যারা করোনা পরীক্ষায় নেগেটিভ হবেন তারা রোববার সিলেটে মাসব্যাপী ক্যাম্পের উদ্দেশ্যে রওনা হবেন। পরদিন থেকে শুরু হবে নারী ক্রিকেটারের ক্যাম্প।

সিলেটে জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের ক্যাম্প করাবে বিসিবি। ক্রিকেটারদের সঙ্গে কোচিং স্টাফ, হোটেলে স্টাফ এবং লজিস্টিক সকল স্টাফদের জৈব সুরক্ষা বলয়ে রাখবে বিসিবি। সব মিলিয়ে ৪৪ জনের করোনা পরীক্ষা হয়েছে আজ। রাতেই ক্রিকেটারদের করোনা ফল পেয়ে যাবে বিসিবি। রোববার সকাল সাড়ে সাতটায় তারা ঢাকা থেকে রওনা হবেন।

মাসব্যাপী ক্যাম্পের জন্য ২৯ ক্রিকেটারকে নির্বাচন করা হয়েছিল। পরবর্তীতে সেই দলে আরও ৩ ক্রিকেটারকে যুক্ত করা হয়। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলবে তাদের ক্যাম্প। ক্যাম্প চলাকালিন পাঁচটি সীমিত পরিসরের ম্যাচও খেলবেন সালমা, রুমানারা। জাতীয় নারী দলের সহকারী কোচ ফয়সাল হোসেন ডিকেন্স ক্যাম্প পরিচালনা করবেন।। নারী ক্রিকেট দলের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বিশ্বকাপজয়ী কোচ মার্ক রবিনসনকে। চুক্তি পাকাপাকি হওয়ার পর জানুয়ারির মাঝে তার দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।

বিসিবির উইমেনস উইংয়ের ইনচার্জ তৌহিদ মাহমুদ গণমাধ্যমে বলেন, ‘জৈব সুরক্ষা বলয় কিভাবে তৈরি করতে হবে সে ব্যাপারে আমাদের ধারণা হয়েছে। আমাদের ছেলেদের দুইটি টুর্নামেন্ট ও ক্যাম্প হয়েছে। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার মেয়েদের ক্যাম্প পরিচালনা হবে। আশা করি কোন সমস্যা ছাড়াই ক্যাম্পটি শেষ করতে পারবো।’

প্রায় ১১ মাস পর দলীয় অনুশীলনের সুযোগ পাচ্ছেন নারীরা। শেষবার তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় এক ছাতার নিচে এসেছিলেন।

 বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর