প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ

আপডেট: January 6, 2021 |

সংসদে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া প্রকল্পগুলো দ্রুত বাস্তাবয়নের সুপারিশ করেছে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি।  একই সাথে এসব প্রকল্পের কাজের অগ্রগতি, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের নির্দেশও দেয়া হয়।

বুধবার জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ।

সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন দারিদ্র্য দূরীকরণে সব পর্যায়ে দক্ষতা ও উন্নয়নের মাধ্যমে শিল্প কারখানা পরিচালনার জন্য সুপারিশ করে কমিটি।
মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে শিল্প নীতি প্রণয়ন ও সব প্রকল্প বাস্তবায়নের প্রতি সমন্বিত প্রচেষ্টার ওপর জোর দেয়া হয়। পরবর্তী বৈঠকে বিভিন্ন শিল্প কারখানা ও প্রকল্পের বিস্তারিত বিবরণ তুলে ধরার জন্য কমিটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য মো. মুজিবুল হক, আব্দুল মান্নান, ফখরুল ইমাম, গোলাম মোহাম্মদ সিরাজ ও আরমা দত্ত বৈঠকে উপস্থিত ছিলেন।  এছাড়া শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, আইএমইডির অতিরিক্ত সচিব, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও ছিলেন।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর