নতুন বছরের শুরুতেই শুরু হচ্ছে সিসিমপুরের সিজন-১৩

নতুন বছরের শুরুতেই শুরু হচ্ছে শিশুদের প্রিয় অনুষ্ঠান সিসিমপুরের নতুন মৌসুম, সিজন-১৩। আগামী শুক্রবার থেকে সিজন-১৩ এর আনকোরা পর্বগুলো শিশুরা দেখতে পাবে তিন টেলিভিশনের পর্দায়।

নতুন সিজনের পর্বগুলোতে শিশুদের খেলার মাধ্যমে শেখাকে গুরুত্ব দেওয়া হয়েছে যা শিশুর বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নতুন এই সিজনে শিশু ও তার পরিবারকে কোভিড-১৯ মহামারি মোকাবিলা করার বিষয়েও গুরুত্ব দেওয়া হয়েছে।

এছাড়া নতুন সিজনের পর্বগুলোতে সিসিমপুরের চরিত্র গ্রোভার ও রায়া খেলতে খেলতে শেখার নানা বিষয় নিয়ে হাজির হবে শিশুদের সামনে। আর সিসিমপুরের জনপ্রিয় চরিত্র ইকরি তার বন্ধুদেরকে বাংলা বর্ণমালা লিখতে শেখাবে। মজার এনিমেশন, স্যান্ডআর্র্ট ও গ্রাফিক্সের মাধ্যমে শিশুরা শিখবে বাংলা বর্ণ ও শব্দ।

 

পাশাপাশি সিজন-১৩ তে শিকুর ‘বলতে পারো’ সেগমেন্টকে ঢেলে সাজানো হয়েছে। এছাড়া নিয়মিত পর্ব স্বাস্থ্যকর অভ্যাস, পরিবেশের যত্ন, সামাজিক ও আবেগিক দক্ষতা বিষয়ক দারুণ মজার সব গল্পতো থাকছেই। থাকছে ৩ থেকে ৮ বছর বয়সি শিশুদের জন্য আরও অনেক নতুন বিষয়।

আগামী শুক্রবার থেকে বিটিভি, দুরন্ত টেলিভিশন এবং মাছরাঙা টেলিভিশনে সিসিমপুরের সিজন-১৩ প্রচার শুরু হবে। প্রতি শুক্রবার দুরন্ত টিভিতে সকাল ৮টায়, মাছরাঙা টেলিভিশনে সকাল ৯টায় এবং বিটিভিতে সকাল ১০টা ১০ মিনিটে প্রচারিত হবে সিসিমপুরের নতুন পর্বগুলো।

বৈশাখী নিউজইডি