বাইডেনের সঙ্গে হোয়াইট হাউসে যাবে পোষা দুই কুকুর ‘চ্যাম্প’ ও ‘মেজর

আপডেট: January 20, 2021 |

বাইডেনের সঙ্গে হোয়াইট হাউসে যাবে তার পোষা দুই কুকুর ‘চ্যাম্প’ ও ‘মেজর’। ইতিমধ্যেই চ্যাম্প মার্কিনিদের কাছে অনেকটা পরিচিত হলেও প্রথম বারের মতো হোয়াইট হাউসে পা রাখছেন ডেলওয়্যারের পশুনিবাস থেকে দত্তক নেয়া জর্মান শেফার্ড কুকুর ‘মেজর’।

যুক্তরাষ্ট্রের বেশির ভাগ প্রেসিডেন্ট সঙ্গে কুকুর রাখেন। এই প্রথা দেশটিতে বেশ পুরোনো। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সঙ্গে কোনো কুকুর রাখতেন না।

নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের খেলার সঙ্গী ‘মেজর’ নামের কুকুরটি। নভেম্বরে নির্বাচনে জয়ের পর এই কুকুরকে পায়চারি করতে বেরিয়ে পড়ে আহতও হয়েছিলেন তিনি। ২০১৮ সালে এটিকে দত্তক নেন বাইডেন। আর ২০০৮ সালে বাইডেনের পরিবারে যোগ দেয় ‘চ্যাম্প’। অবশ্য এর আগে বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকা কালে হোয়াইট হাউসে তার সঙ্গী হয় চ্যাম্প। অন্যদিকে এবারই প্রথম হোয়াইট হাউসে পা রাখছে ‘মেজর’।

ডেলওয়্যার হিউম্যান এসোসিয়েশনের নির্বাহী পরচালক প্যাট্রিক ক্যারোল বলেন, ‘খুবই আনন্দিত। যে কুকুরটি বাইডেনের পরিবারকে দত্তক দিয়েছিলাম, সে মেজর হোয়াইট হাউসে যাচ্ছে।’

ওবামা আমলে তার মেয়ে মালিয়া ও সাসার সঙ্গি ছিলো পর্তুগিজ কুকুর বো এবং সানি। দুই মেয়ের সঙ্গে হোয়াইট হাউসের লনে বরফ নিয়ে খেলতে দেখা যেত এদের।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর