ফেব্রুয়ারি মাসের মধ্যেই ক্রিকেটারদের করোনাভাইরাসের টিকা দিতে চায় বিসিবি

আপডেট: January 21, 2021 |

ফেব্রুয়ারি মাসের মধ্যেই ক্রিকেটারদের করোনাভাইরাসের টিকা দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  সরকারিভাবে ভারত থেকে আনা টিকা ক্রিকেটারদের জন্য বরাদ্দ না করা গেলে ক্রিকেট সংশ্লিষ্টদের জন্য আলাদা করে তা কিনবে বিসিবি।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের এ তথ্য দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এ বিষয়ে পাপন বলেন, ‘ভারত থেকে ২০ লাখ ডোজ টিকা আসবে দেশে।  এটা ভারত সরকারের অনুদান। পাশাপাশি আমাদের সরকারও ৫০ লাখ ডোজ কিনছে। আমরা এতটুকু জানি, সরকার যে ৫০ লাখ ডোজ কিনছে, ওখান থেকে ক্রিকেটারদের জন্য বরাদ্দ করা হয়েছে। ’

তিনি যোগ করেন, আমি শুনেছি, সরকারের একটা পরিকল্পনা আছে এ ব্যাপারে।  এদিকে বেসরকারিভাবে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে টিকা আসবে।  এখন যদি সরকার তার আগে টিকা আনে, তবে ক্রিকেটারদের না পাওয়ার কোনো কারণ নেই।  আর বেসরকারিভাবে আগে আসলে প্রথম অগ্রাধিকার পাবে ক্রিকেটাররা।  আমাদের প্রথম প্রায়োরিটি ক্রিকেটে যারা আছে, তারা অবশ্যই পাবে তখন। ’

এরপর বিসিবি সভাপতি বলেন, যদি ফেব্রুয়ারির মধ্যে ক্রিকেটারদের টিকা দেয়া সম্ভব হয়, তাহলে এপ্রিলে প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশে সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত টিকার  ‘এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’ বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।  যার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর