ভাষা শহীদদের প্রতি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

আপডেট: February 21, 2021 |

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ রবিবার (২১ শে ফেব্রুয়ারী) রাত ১২টা ১৫ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এসময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদদের রক্তস্নাত পথে উন্মেষ ঘটে বাঙালির জাতীয় চেতনা, বাঙালি খুজে পায় তার জাতিসত্তার আত্মপরিচয়ের দিশা।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা ও পরিকল্পনায় আত্ম পরিচয় বিনির্মাণে শুরু হয় স্বাধিকার আন্দোলনের নতুন অভিযাত্রা।

১৯৫৪ সালের যুক্তফ্রন্ট ঘোষিত ২১ দফা বাস্তবায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তত্ত্বাবধানে গঠিত স্বেচ্ছাসেবক বাহিনীর প্রধান নিযুক্ত হয়েছিল প্রয়াত রাষ্ট্রপ্রতি জননেতা জিল্লুর রহমান। তারপরের ইতিহাস ছিল শুধুই আন্দোলন সংগ্রাম। যার নেতৃত্বে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতা দিয়েছেন ভাষার অধিকার আর স্বাধীনতা। জননেত্রী শেখ হাসিনা এনে দিয়েছেন বাংলা ভাষার আন্তর্জাতিক সম্মান।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। তিনি বলেন, একুশ আমাদের আত্মপরিচয়। একুশ মানে মাথা নত না করা।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর