করোনাভাইরাসে দেশে আরও ৮ জনের মৃত্যু হয়েছে

আপডেট: March 1, 2021 |

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত একদিনে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে ৮ হাজার ৪০৮ জনের মৃত্যু হল। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩৮৫ জন।

সবমিলিয়ে করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৬ হাজার ২১৬ জন হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে এ সময়ে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮১৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৬ হাজার ৯২৪ জন হয়েছে। রোববার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি আরটি-পিসিআর ল্যাব, ২৯টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৬৯টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে সর্বমোট ২১৫টি ল্যাবে ১৩ হাজার ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৪৪ হাজার ২৭টি নমুনা। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ লাখ ১৬ হাজার ৮৫০টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ৯ লাখ ২৭ হাজার ১৭৭টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৮৭ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৯৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ছয়জন পুরুষ এবং দুজন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের চারজনের বয়স ৬০ বছরের বেশি, দুজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৪১ থেকে ৫০ এবং অপর জনের ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে পাঁচজন ঢাকা বিভাগের এবং তিনজন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৮ হাজার ৪০৮ জনের মধ্যে ৬ হাজার ৩৫৯ জন পুরুষ এবং ২ হাজার ৪৯ জন নারী।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর