এক কুকুরের কামড়ে আহত ২৩

আপডেট: April 30, 2021 |

শেরপুর শহরের বিভিন্ন এলাকায় এক পাগলা কুকুরের কামড়ে ২৩ জন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচ ঘণ্টায় ২৩ জনকে কামড়ে আহত করেছে কুকুরটি। এ ঘটনায় এলাকায় আতঙ্কের পাশাপাশি হুলুস্থুল পড়ে গেলেও বিকেল এখন পর্যন্ত পাগলা কুকুরটিকে আটক ধরা যায়নি। এর আগেই গত ১৯ এপ্রিল নকলা উপজেলাতেও কুকুরের কামড়ে আহত হয়েছিলেন ১৫ জন।

ভূক্তভোগী ও জেলা হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সদর উপজেলার কুসুমহাটি এলাকার দিক থেকে দ্রুতবেগে শহরে প্রবেশ করে একটি পাগলা কুকুর মানুষকে কামড়ানো শুরু হরে। একে একে শহরের পূর্বশেরী, পশ্চিমশেরী ও কসবা মহল্লায় ওই পাগলা কুকুরটি পথচারী, বাড়ির আঙিনা ও দোকানে কেনাকাটা করার জন্য বের হওয়া লোকজনকে কামড় দেয়। কুকুরটি কামড়ে কারো কারো মাংস ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে। কুকুরটিকে আটকাতে স্থানীয় লোকজন চেষ্টা চালালেও তা সম্ভব হয়নি।

জেলা সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকতা (আরএমও) ডা. খাইরুল কবির সুমন জানান, এক পাগলা কুকুরের কামড়ে আক্রান্ত ২৩ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসাসহ জলাতঙ্ক টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। তাদেরকে ঘটনার তৃতীয়, সপ্তম ও ২৮তম দিনে আরো ৩ ডোজ টিকা নিতে হবে।

এ ব্যাপারে শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন জানান, সম্প্রতি শহরে কুকুরের অত্যাচার বেড়ে গেছে। কিন্ত আইনি বাধাঁর কারণে কুকুর নিধন করা যাচ্ছে না। ২৩ জনকে কামড়ানো ওই পাগলা কুকুরকে ধরতে পৌরসভার কনজারভেনসি শাখাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর