ভার্চুয়াল আদালতে রোজিনা ইসলামের জামিন শুনানি আজ

আপডেট: May 20, 2021 |

অফিশিয়াল সিক্রেটস আইনে করা মামলায় কারাগারে আছেন প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম। আজ ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে তার জামিন শুনানি অনুষ্ঠিত হবে। আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোজিনা ইসলাম একজন নারী সাংবাদিক। তার বিরুদ্ধে যে ধারায় মামলা করা হয়েছে তা অপ্রত্যাশিত। সাংবাদিক নেতারা বিষয়টির প্রতিবাদ জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী তাদের আশ্বস্ত করেছেন। সার্বিক বিবেচনা করে আমরা আশা করছি, আজ রোজিনা ইসলাম জামিন পাবেন।

এদিকে গতকাল রোজিনা ইসলামের মামলার তদন্তভার পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদ জানিয়েছেন, রোজিনা ইসলামের মামলাটি হস্তান্তর হয়েছে। এখন ডিবি রমনা জোন মামলাটি তদন্ত করবে।

প্রসঙ্গত, রোজিনা ইসলাম সোমবার বিকালে পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়ার একান্ত সচিবের কক্ষে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে সেখানে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেয়া হয়।

নিজের ওপর নির্যাতনেরও অভিযোগ তোলেন রোজিনা। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। সাড়ে ৫ ঘণ্টা পর রাত সাড়ে ৮টার দিকে তাকে শাহবাগ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় চুরি ও অফিশিয়াল সিক্রেটস আইনে মামলা করা হয়। মঙ্গলবার সকালে রোজিনাকে আদালতে তুলে পাঁচদিনের রিমান্ড চায় পুলিশ। অন্যদিকে জামিন চান তার আইনজীবী। আদালত জামিন ও রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর তাকে কাশিমপুরের কেন্দ্রীয় মহিলা কারাগারে নেয়া হয়।

Share Now

এই বিভাগের আরও খবর