বর্ষসেরা প্রোটিয়া ক্রিকেটার নরকিয়া

সময়: 7:28 pm - June 1, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

আনরিখ নরকিয়াকে সম্ভাবনাময় ক্রিকেটার হিসেবে দেখা হতো ক্যারিয়ারের শুরু থেকেই। তবে সম্ভাবনাময় তকমা ঝেড়ে ফেলে ভবিষ্যৎ দক্ষিণ আফ্রিকার কাণ্ডারি হতে যে প্রস্তুত তিনি, সেটাই যেন বোঝাচ্ছেন শেষ এক বছরে। দারুণ পারফর্ম্যান্সের ফলে বনে গেছেন দক্ষিণ আফ্রিকার সেরা ক্রিকেটার। নারী ক্যাটাগরিতে এই পুরস্কার উঠেছে শাবনিম ইসমাইলের হাতে।

শুধু বর্ষসেরার পুরস্কারই নয়, সমর্থকদের ভোটেও বছরের সেরা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হয়েছেন তিনি। এরপর সেরা টেস্ট ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে বর্ষসেরার পুরস্কার উঠেছে তার হাতে, যদিও শেষোক্ত পুরস্কারটি জিতেছেন যৌথভাবে, এইডেন মারক্রামের সঙ্গে।

২০১৯ সালে অভিষেকের পর থেকে খেলেছেন মাত্র ১০টা টেস্ট। তাতেই বাজিমাত করেছেন তিনি। তুলে নিয়েছেন ৩৯টি উইকেট। গেল বছর এ কারণেই তিনি জিতেছিলেন বর্ষসেরা উদীয়মানের পুরস্কার, এ বছর ছাড়িয়ে গেলেন সবাইকেই।

তবে দুটো পুরস্কার হাতছাড়া হয়েছে তার। সে দুটোর একটা, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বনেছেন রাসি ফন ডার ডুসেন। আর টি টোয়েন্টি বর্ষসেরার স্বীকৃতি পেয়েছেন বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা তাবরাইজ শামসি। আর উদীয়মানের পুরস্কার উঠেছে জর্জ লিন্ডার হাতে।

আর নারী ক্রিকেটে বর্ষসেরার পুরস্কার জিতেছেন শাবনিম। ৩২ বছর বয়সী এই ক্রিকেটারের এটি দ্বিতীয় বর্ষসেরার পুরস্কার। এছাড়াও তিনি জিতেছেন বর্ষসেরা টি টোয়েন্টি ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে বর্ষসেরার পুরস্কার। আর লিজেল লি নারীদের ওয়ানডে ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সেরা ক্রিকেটার হয়েছেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর