করোনায় চট্টগ্রামে মৃত্যু ৩ জন , শনাক্ত ১৩৫

আপডেট: June 2, 2021 |

চট্টগ্রামে প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃত্যু কিছুটা কমলেও আগের দিনের তুলনায় আরো বৃদ্ধি পেয়েছে আক্রান্ত শনাক্তের সংখ্যা।

গত মঙ্গলবার ২৪ ঘন্টায় চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। যে সংখ্যা আগেরদিন সোমবার ছিল ৪ জন। নতুন ৩ জনসহ জেলায় মোট মৃতের সংখ্যা দাড়াল ৬২৫ জন।

গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা আরো বেড়েছে। এদিন ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের।

এদিকে ২৪ ঘন্টায় নতুন করে ১৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা আগের দিনের চাইতে ২ জন বেশি। গত সোমবার ২৪ ঘন্টায় জেলায় করোনা সংক্রমণ ধরা পড়েছিল ১৩৫ জনের।

আজ বুধবার (১ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল মঙ্গলবার কক্সবাজার হাসপাতাল ল্যাব ছাড়াও চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ১শ ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩৭ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরীতে ৮৫ জন এবং উপজেলার ৫২ জন রয়েছে। চট্টগ্রামে এ নিয়ে করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাড়াল ৫৩ হাজার ৬৪২ জনে।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৩টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭৩ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬৮ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবিতে ২২ জন, বিআইটিআইডি ল্যাবে ২৫ জন, চমেক ল্যাবে ৫২ এবং সিভাসু ল্যাবে ১৪ জনের করোনা ধরা পড়ে।

অন্যদিকে এদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনায় ৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর