ইনিংস ব্যবধানে হারল ওয়েস্ট ইন্ডিজ

আপডেট: June 13, 2021 |

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১০০ রানের আগেই গুটিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা সেটার জবাব দেয় ৩২২ রান করে। কাগিসো রাবাদার বোলিং তোপে দুই ইনিংস মিলিয়েও ওই রান টপকে যেতে পারেনি উইন্ডিজরা। ম্যাচ হেরেছে ইনিংস ও ৬৩ রানে।

গ্রোস আইলেট টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস হার মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল ম্যাচের দ্বিতীয় দিনেই। তৃতীয় দিনে আর এক উইকেট নিলেই ইনিংস জয় পেত দক্ষিণ আফ্রিকা। ম্যাচের তৃতীয় দিনে জাইডেন সিলসের ওই উইকেট নিয়েছেন এনরিক নরকিয়া।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবচেয়ে বেশি ৬২ রান এসেছে রস্টন চেজের ব্যাট থেকে। ৭ চার ও ১ ছক্কায় ১৫৬ বলে ৬২ রান করে আউট হয়েছেন তিনি। ৩৩ বলে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেছেন ওপেনার কিরন পাওয়েল।

এই ইনিংসে প্রোটিয়াদের পক্ষে ২০ ওভারে ৩৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন কাগিসো রাবাদা। ১৪ ওভারে ৪৬ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন এনরিক নরকিয়া। বাকি দুই উইকেট নিয়েছেন কেশব মহারাজা।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৯৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ওই ইনিংসে লুঙ্গি এনগিদি পাঁচ ও এনরিক নরকিয়া নেন চার উইকেট।

পরে কুইন্টন ডি ককের ১৭০ বলে ১৪১ রানের ইনিংসের ওপর ভর করে ৩২২ রানের পুঁজি পায় প্রোটিয়ারা। জবাবে ১৬২ রানে গুটিয়ে গিয়ে ইনিংস ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর