করোনায় নোয়াখালীতে ৩ জনের মৃত্যু ,আক্রান্ত ১২৮

আপডেট: June 26, 2021 |

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও তিন জনের মৃত্যু হয়েছে এবং ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সদর, বেগমগঞ্জ ও কবিরহাট উপজেলায় এ তিন জন মারা যান।

আজ শনিবার (২৬ জুন) সকাল পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ২৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৪৪২ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জনের করোনা শনাক্ত হয়। এতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮১৩ জন। মোট আক্রান্তের হার ১১ দশমিক ১৭ শতাংশ।

জেলা সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৫৪ জন, কোম্পানীগঞ্জে ২৩ জন, বেগমগঞ্জে ১৯ জন, কবিরহাটে ১৩ জন, সোনাইমুড়ীর ৮ জন, সেনবাগে ৪ জন, সুবর্ণচরে ৩ জন, চাটখিলে ২ জন ও হাতিয়ায় ২ জন রয়েছেন।’

তিনি আরও জানান, এছাড়া সুস্থ হয়েছেন ৭ হাজার ৪১০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ৫৩ শতাংশ। আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা তিন হাজার ২৬৮ জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৪৬ জন ও আইসোলেশনে রয়েছেন ১৫ জন।

উল্লেখ্য, নোয়াখালীতে করোনার প্রকোপ না কমায় সদর উপজেলার নোয়ান্নই, বিনোদপুর, কাদির হানিফ, নেয়াজপুর, অশ্বদিয়া ও নোয়াখালী ইউনিয়ন এবং নোয়াখালী পৌরসভায় চলমান লকডাউন চতুর্থ ধাপে আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে প্রথম ধাপে গত ৫ জুন থেকে ১১ জুন, দ্বিতীয় ধাপে ১১ জুন থেকে ১৮ জুন, তৃতীয় ধাপে ১৯ জুন থেকে ২৫ জুন এবং চতুর্থ ধাপে ২৬ জুন থেকে ২ জুলাই রাত ১২টা পর্যন্ত সদর উপজেলার ছয়টি ইউনিয়ন ও নোয়াখালী পৌরসভায় লকডাউন বাড়ানো হয়।

একই সময়ে নতুন করে বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়ন এবং চৌমুহনী পৌরসভাকে অন্তর্ভুক্ত করে লকডাউন ঘোষণা করা হয়।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর