হাটহাজারীতে সন্ত্রাসী তান্ডব রুখে দিল র‌্যাব: অস্ত্রসহ আটক ৮

আপডেট: July 2, 2021 |

বাবার সম্পত্তি নিয়ে দীর্ঘ দিনের বিরোধের জের ধরে প্রবাসী এক ভাইয়ের বাড়ি ঘর লুন্ঠন ও হামলা চালানোর জন্য অস্ত্র-সস্ত্র নিয়ে সন্ত্রাসী ভাড়া করেছে অন্যান্য ভাইয়েরা।

বিপুল পরিমান দেশীয় অস্ত্র নিয়ে নাশকতা ও সন্ত্রাসী তান্ডব চালানোর জন্য প্রস্তুত সশস্ত্র সন্ত্রাসী দল। কিন্তু এর আগেই এ খবর পৌছে যায় র‌্যাব-৭ এর বিশেষ টিমের কানে।

দ্রুত টিম নিয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন মিরেরখিলের মোহাম্মদপুর এলাকায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে নাশকতা ও সন্ত্রাসী তান্ডবের সময় হাতে নাতে আটক করা হয় ৮ জনকে।

গতকাল বৃহস্পতিবার র‌্যাবের এ অভিযানে আটককৃতদের কাছ থেকে ১ টি ওয়ানশুটারগান, ১ রাউন্ড গুলি এবং ৩ টি কিরিচ, ৪ টি চাকু এবং বিপুল পরিমান লাঠি উদ্ধারের তথ্য দিয়েছে র‌্যাব।

আটককৃতরা হলেন, মো. ফুরকান মিয়া (৩৩), সামাদ মিয়া (২৩), মো. জাবেদ (২৫), মো. কামরুল হাসান ঈমন (২৪), শাহাবুদ্দিন (১৮), শাকিল (১৮), হৃদয় (২২) ও মো. নয়ন (২৪)।

জানা যায়, স্থানীয়দের মধ্যস্থতায় উক্ত পারিবারিক সমস্যা একাধিকবার সমাধানের উদ্যোগ গ্রহণ করা হলেও অন্যান্য ভাইয়ের অসহযোগীতার কারণে তা মিমাংসা হয়নি।

গতকাল বৃহস্পতিবার সকালে অন্যান্য ভাইয়েরা নাশকতার উদ্দেশ্য একদল সশস্ত্র সন্ত্রাসী পাঠায়। বিষয়টি র‌্যাবকে অবহিত করলে তারা টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নাশকতার হাত থেকে সকলকে রক্ষা করেছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানায়, বাড়ির মালিক খুরশিদ আলম তারা পাঁচ ভাই। তারা সকলে দুবাই প্রবাসী এবং বাবার সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন যাবৎ তাদের মাঝে বিরোধ চলছে।

এরই জের ধরে তার অন্যান্য ভাইয়েরা মিলে এক ভাইয়ের বাড়ি লুন্ঠন, ভাংচুর, নাশকতা ও সন্ত্রাসী তান্ডব পরিচালনা করার জন্য বেশ কিছু ভাড়া করা সশস্ত্র সন্ত্রাসী পাঠায়।

তথ্যটি আমাদেরকে জানালো হলে তাৎক্ষনিক অভিযান চালিয়ে দেশীয় বিপুল অস্ত্রসহ ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর