গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চমেকের চিকিৎসক গ্রেফতার

আপডেট: July 23, 2021 |

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় ১৪ বছর বয়সী এক গৃহকর্মীকে অমানুষিকভাবে নির্যাতন করার অভিযোগ উঠেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডা. নাহিদা আক্তার রেনুর (৩৪) বিরুদ্ধে।

লোহাগাড়া উপজেলার বাসিন্দা গৃহকর্মী তসলিমা আক্তারের (১৪) বাবার দায়ের করা এ অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে

ওই নারী চিকিৎসককে তার বাসা থেকে গ্রেফতার করে চান্দগাঁও থানা পুলিশ।

গ্রেফতার হওয়া চিকিৎসক নাহিদা আক্তার রেনু চট্টগ্রাম নগরীর মোহরা ওয়াসা বালুরটাল এলাকার বাসিন্দা ইউনুস কোম্পানির বাড়ির রফিকুল হাসানের স্ত্রী। বর্তমানে তিনি চান্দগাঁও আবাসিকের বি ব্লকের ১০ নম্বর রোডের ৩৯৪ নম্বর বাসায় বসবাস করেন।

তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিএস ও এফসিএস কোর্স শেষ করলেও কোথাও চাকরি করতেন নাহ বলে জানা গেছে।

নির্যাতনের শিকার গৃহকর্মী তসলিমা আক্তারের বাবা আব্দুল গণির দায়ের করা অভিযোগে জানা উল্লেখ করা হয়, গত বছর জুলাই মাসে তার মেয়েকে ডা. নাহিদার বাসায় কাজ করার জন্য দিয়ে আসেন।

তিন মাস ধরে মেয়ের সঙ্গে যোগাযোগ করতে না পারায় গত বৃহস্পতিবার মেয়ের সঙ্গে কথা বলতে তিনি ওই বাসায় যান। কিন্তু মেয়ের সাথে তার দেখা করতে না পেরে তিনি বিষয়টি সংশ্লিষ্ট চান্দগাঁও থানা পুলিশকে অবহিত করেন।

পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে বাসা থেকে তসলিমাকে উদ্ধার করে এবং নির্যাতনের দায়ে চমেকের ওিই নারী চিকিৎসক ডা. নাহিদাকে গ্রেফতার করে।

নারী চিকিৎসককে গ্রেফতার করার তথ্যটি নিশ্চিত করেছেন চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেশ বড়ুয়া। তিনি জানান, নির্যাতিত তাসলিমাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নির্যাতিতা কিশোরী গৃহকর্মী তসলিমার বাবা বাদি হয়ে থানায় মামলা করেছেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর