করোনায় খুলনায় চার হাসপাতালে মৃত্যু আরও ৬ জনের

আপডেট: August 2, 2021 |

খুলনার চার হাসপাতালে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার (২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন তাদের মৃত্যু হয়।

এর মধ্যে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে দুজন, বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে দুজন, খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে একজন ও খুলনা জেনারেল হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- খুলনা মহানগরীর পূর্ববানিয়াখামার এলাকার তাহেরা বেগম (৬২) ও বাগেরহাটের মোল্লাহাটের চরকুলিয়ার সালমা আক্তার (৬০)। বর্তমানে এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন।

এর মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ছয়জন রোগী ভর্তি ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন।

বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন— খুলনা মহানগরীর করিমনগরের নজরুল ইসলাম (৫৮) ও নড়াইলের লোহাগড়ার মো. মশিউল আজম (৭১)।

বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬২ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন পাঁচজন ও এইচডিইউতে সাতজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৮জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছেন। মৃত নারী খুলনা সদর থানা এলাকার জোবেদা বেগম (৭৭)। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২০ জন।

এর মধ্যে রেড জোনে ৪০ জন, ইয়ালো জোনে ৪৭ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিইউতে ১৩ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে এক নারীর মৃত্যু হয়েছে।

তিনি হলেন— রূপসা উপজেলার হাওয়া বেগম (৬৫)। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৫ জন। এরমধ্যে ১৮ জন পুরুষ ও ২৭ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনজন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর