ভারতে করোনায় একদিনে ৪৭ জনের মৃত্যু , আক্রান্ত ১৮ হাজার ছাড়াল

আপডেট: April 21, 2020 |

করোনাভাইরাসের তাণ্ডবে বেসামাল গোটা বিশ্ব। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। এরই মধ্যে করোনা সংক্রমণ ঠেকাতে হিমশিম খাচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বাধিক মৃত্যু হল ৪৭ জনের। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯০। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৩৩৬ জন। এতে করে আক্রান্ত বেড়ে হয়েছে ১৮ হাজার ৬০১ জন। ​

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় আরও ১৩৩৬ জনের শরীরে করোনা মিলেছে। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,৬০১। তবে সরকারি তথ্য বলছে, গত এক সপ্তাহে করোনাকে জয় করে সেরে ওঠার হার আগের থেকে বেড়েছে। এ দিনে সেরে ওঠার হার ১৭.৪৮ শতাংশ। সর্বাধিক ৭০৫ রোগী গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন।

পশ্চিমবঙ্গ-সহ ১০ রাজ্যের জন্য বিশেষ ব্যবস্থা নিচ্ছে নয়াদিল্লি, এ খবর পাওয়া গিয়েছিল রবিবার। সোমবার দেশটিতে লকডাউন আংশিক শিথিল হওয়ার দিনে আরও একধাপ এগিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় উদ্বেগ প্রকাশ করে জানায়, কলকাতা, হাওড়া-সহ এ রাজ্যের সাত জেলার করোনা-পরিস্থিতি গুরুতর। শুধু তাই নয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা নিজে পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহাকে ফোন করে জানান, কলকাতা ও হাওড়ার করোনা পরিস্থিতি ভালো নয়। অবিলম্বে ব্যবস্থা নিতে হবে।

সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের টুইটার থেকে যে টুইট করা হয়েছে, তাতে মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গের করোনা সংক্রমিত এলাকার নাম রয়েছে। সেই তালিকায় এ রাজ্যের সংক্রমিত এলাকার সংখ্যাই বেশি। টুইটে লেখা হয়েছে, বিশেষ করে ইন্দোর (মধ্যপ্রদেশ), মুম্বাই ও পুনে (মহারাষ্ট্র), জয়পুর (রাজস্থান) এবং কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে (পশ্চিমবঙ্গ) পরিস্থিতি গুরুতর।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর