করোনা মোকাবিলায় স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

আপডেট: May 30, 2020 |

দেশে করোনাভাইরাসের বিস্তার রোধে স্থানীয় জনপ্রতিনিধিদের আরও বেশি করে সম্পৃক্ত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, দেশে কোভিড-১৯ প্রতিরোধে গঠিত জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির বৈঠকে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

শনিবার (৩০ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বৈঠকে প্রাণঘাতী ভাইরাস কোভিড-১৯ এর বিস্তার রোধের পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবা দেয়ার জন্য বিভিন্ন নির্দেশনা দেন। তিন ঘণ্টাব্যাপী বৈঠকে দেশে করোনাভাইরাসের বিস্তার কমিয়ে আনা এবং আক্রান্তদের চিকিৎসা দিতে গৃহীত পদক্ষেপগুলোও পর্যালোচনা করা হয়।

কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মাদ শহীদুল্লাহ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম এবং কমিটির অন্য সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।

গত ১৯ এপ্রিল সরকার দেশে করোনাভাইরাসের বিস্তার রোধে ১৭ সদস্য বিশিষ্ট জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটি গঠন করে।

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের সভাপতি এবং জ্যেষ্ঠ শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মাদ শহীদুল্লাহকে কমিটির সভাপতি এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে মহাসচিব করা হয়।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর