তৃতীয় টেস্টে ইংল্যান্ড দলে মালান-সাকিব

আপডেট: August 19, 2021 |

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের দলে ডাক পেয়েছেন ইংল্যান্ডের বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভিড মালান। তিন বছর পর টেস্ট দলে সুযোগ পেলেন মালান। তার সাথে দলে সুযোগ পেয়েছেন সাকিব মাহমুদ।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের জন্য গত রাতে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০১৮ সালে বার্মিংহামে সর্বশেষ দেশের হয়ে টেস্ট খেলেছিলেন মালান। সেটিও ছিলো ভারতের বিপক্ষে।

প্রথম দুই টেস্টে ইংল্যান্ডের টপ-অর্ডাররা ব্যর্থ হওয়ায়, দলে নেয়া হয়েছে তাকে। দেশের হয়ে এখন পর্যন্ত ১৫ টেস্টে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ৭২৪ রান করেছেন বর্তমানে টি-টুয়েন্টি ফরম্যাটের র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান মালান।

ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টে ৫৭ রান করেন ওপেনার ডম সিবলি। তাই দল থেকে বাদ পড়েছেন তিনি। এ ছাড়া বাদ পড়েছেন জ্যাক ক্রলি ও জ্যাক লিচ।

লর্ডস টেস্টের চতুর্থ দিন কাঁধের ইনজুরিতে পড়েন ডান-হাতি পেসার মার্ক উড। পরের টেস্টে তার খেলা নিয়ে সংশয় রয়েছে। তাই ঝুঁকি এড়াতে দলে নেয়া হয়েছে সাকিবকে। উড না খেললে, অভিষেকের সম্ভাবনা রয়েছে ৭ ওয়ানডে ও ৯টি টি-টুয়েন্টি খেলা সাকিবের।

সিরিজের প্রথম টেস্ট ড্র হলেও, দ্বিতীয় টেস্টে ১৫১ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া। আগামী ২৫ আগস্ট থেকে লিডসে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।

তৃতীয় টেস্টের ইংল্যান্ড দল

জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ক্রেগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন ও মার্ক উড।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর