বরখাস্ত হলেন আফগান ক্রিকেটের প্রধান নির্বাহী

আপডেট: September 21, 2021 |

আফগানিস্তান সরকার ও তাদের ক্রিকেট নিয়ে আলোচনা-সমালোচনা থামছেই না। তালেবানদের ক্ষমতায় আবির্ভাবের পর আফগান ক্রিকেটে একের পর এক আসছে রদবদল। যা তৈরি করছে নতুন বিতর্কের। আফগান নারীদের ক্রিকেট খেলায় নিষেধাজ্ঞা থেকে শুরু করে নতুন বোর্ড চেয়ারম্যান নিয়োগ সবকিছুতেই ছিলো বিতর্ক। এবার বরখাস্ত হলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি।

সোমবার এক দল মানুষ আফগান ক্রিকেট বোর্ডের অফিসে প্রবেশ করে। তারা প্রধান নির্বাহী পরিবর্তনের আদেশ দেয়। শিনওয়ারির বদলি হিসেবে নাসেবুল্লাহ খানকে নতুন সিইও হিসেবে নিয়োগ দেন। আজ মঙ্গলবার বরখাস্তকৃত সিইও শিনওয়ারি ক্রিকবাজকে জানান, ‘গতকাল আমাকে বরখাস্ত করা হয়েছে। এই ঘটনার পেছনে আফগান সরকারের সহযোগী হাক্কানী গ্রুপ জড়িত বলে ধারণা করা হচ্ছে।’

গত মাসে আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পর হামিদ আফগান ক্রিকেট বোর্ডের আন্তর্জাতিক মুখপাত্র ছিলেন। সম্প্রতি আফগানিস্তানে নারী ক্রিকেটে নিষেধাজ্ঞা দেওয়া হলে অস্ট্রেলিয়া তাদের সঙ্গে টেস্ট আয়োজন না করার হুশিয়ারি দিলে শিনওয়ারি বিশ্ব ক্রিকেটের কাছে আকুল আবেদন জানান।

এদিকে বোর্ড চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজলি তার পদে ঠিকই বহাল রয়েছেন। আফগানিস্তান ক্রিকেটপ্রেমীদের কাছে আরেক দুঃসংবাদ তাদের দেশে দেখা যাচ্ছে না আইপিএলের দ্বিতীয় অংশের কোনো খেলা। নারী দর্শক থাকার কারণে এমন সিদ্ধান্ত নেয় দেশটি!

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর