ব্রাইটনের আক্রমণ সামলে ড্র করল আর্সেনাল

আপডেট: October 3, 2021 |

বাজে শুরুর পর টানা তিন জয়ে ছন্দে ফেরার আভাস দিয়েছিল আর্সেনাল। কিন্তু ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে যেন খুঁজেই পাওয়া গেল না তাদের। স্বাগতিকদের আক্রমণের ঝাপটা সামলে কোনোমতে ড্র করল মিকেল আর্তেতার দল। ব্রাইটনের মাঠে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

লিগে আগের তিন রাউন্ডে জেতা আর্সেনালকে শুরু থেকে চাপে রাখে ব্রাইটন। একের পর এক আক্রমণে কঠিন পরীক্ষা নেয় আর্তেতার দলের। ফিনিশিংয়ে দুর্বলতা ভীষণ ভুগিয়েছে স্বাগতিকদের। ৬১ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাইটন প্রথমার্ধে গোলের জন্য আটটি শট নয়, এর একটিও ছিল না লক্ষ্যে। পেনাল্টি স্পটের কাছ থেকে তাদের হেড, শট গেছে ক্রসবারের বেশ ওপর দিয়ে।

মাঝে মধ্যে দুয়েকটা পাল্টা আক্রমণে গা ঝাড়া দেওয়ার চেষ্টা করেছে আর্সেনাল। তবে প্রথমার্ধে তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি তারা। চার শটের কেবল একটি ছিল লক্ষ্যে। ম্যাচের প্রথম মিনিটে তাদের নেওয়া শট অনায়াসেই ফেরান ব্রাইটন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের খেলা চলে প্রায় একই গতিতে। ব্রাইটনের আক্রমণের ঝাপটা সামলে প্রতি-আক্রমণের চেষ্টা করে আর্সেনাল। এভাবে ৭৬তম মিনিটে পেয়ে যায় দারুণ সুযোগ। তবে গোলরক্ষককে একা পেয়েও তাকে পরাস্ত করতে পারেননি এমিল স্মিথ-রো।

৮৬তম মিনিটে সলি মার্চের হেড দারুণ দক্ষতায় ফিরিয়ে আর্সেনালের ত্রাতা গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল। বাকি সময়ে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউই।

সাত ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে আর্সেনাল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে ব্রাইটন। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে রয়েছে লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটন। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর