রাতে আইপিএলের ফাইনালে মুখোমুখি চেন্নাই-কলকাতা

সময়: 2:25 pm - October 15, 2021 | | পঠিত হয়েছে: 2 বার

আইপিএলের আগের ১৩টি আসরের শিরোপা ৫ বার গেছে মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরে। ৩ বার চেন্নাই সুপার কিংস এবং ২ বার কলকাতা নাইট রাইডার্স। আইপিএল ফাইনাল মানেই মুম্বাই ইন্ডিয়ান্স একটি প্রতিপক্ষ যেন নির্ধারিত হয়েই গিয়েছিল গত কয়েক বছর। এবার আর মুম্বাই নেই। বিদায় নিয়েছিল গ্রুপপর্ব থেকেই। তবে এবারও ফাইনালে সেই তিন দলের বাকি দুটি- চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স।

এই দুদলের হাতেই মজুদ রয়েছে ৫টি শিরোপা। এবার ৬ষ্ঠ শিরোপা যাবে তাদের ঘরে। তবে সেই শিরোপাটি জিতবে কে? চেন্নাই সুপার কিংস নাকি কলকাতা নাইট রাইডার্স? মহেন্দ্র সিং ধোনি কি তার ক্যারিয়ারের শেষ আইপিএলটা শিরোপা দিয়ে রাঙাবেন নাকি বিশ্বকাপের পর আইপিএল শিরোপাটাও হাতে তুলে নেবেন ইয়ন মরগ্যান।

৫ বার মুম্বাই ইন্ডিয়ান্স চ্যাম্পিয়ন্স হলেও আইপিএলের সফলতম দল বলা যায় চেন্নাইকে। কারণ এই দলটি সর্বোচ্চ ৯ বার ফাইনাল খেলেছে। এ নিয়ে ১০ম বার উঠল ফাইনালে। অন্যদিকে দুইবার ফাইনালে উঠে দুবারই ট্রফি উঁচিয়ে ধরেছে কেকেআর। তবে পরিসংখ্যানে এগিয়ে থাকা চেন্নাই চলতি আসরেও গ্রুপ পর্বে দুবারই হারিয়েছে কলকাতাকে।

ফেভারিটের তকমা গায়ে লাগিয়েই তাই আজ রাত ৮টায় দুবাইয়ের ফাইনালে ইয়ন মরগ্যানের দলের মুখোমুখি হচ্ছে মহেন্দ্র সিং ধোনির দল। মরগ্যানও ফেবারিট মানছেন ধোনির দলকে। যদিও ফলটা আগাম না লিখে দিতে সাবধান করে দিয়েছেন কলকাতা অধিনায়ক, ‘আইপিএলের ইতিহাসের সেরা দলের একটি সিএসকে। আমরা লড়াই চালিয়ে যাব। যে কোনো কিছুই ঘটতে পারে।’

দুবাইয়ের ফাইনালটাকে দুই সেরা কৌশলী ‘ক্যাপ্টেন কুল’ ধোনি ও মরগ্যানের লড়াই হিসেবেও দেখছেন কেউ কেউ! ক্রিকেটের সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন এ দুজন। যদিও দুজনের কেউ-ই ছন্দে নেই এই আসরে। ফর্মহীন বিশ্বকাপজয়ী দুই অধিনায়কের লড়াইয়ে কৌশলে আজ কে করবেন বাজিমাত?

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর