কুমিল্লার ঘটনার পরিকল্পনা হয় লন্ডনে: তথ্যমন্ত্রী

আপডেট: October 26, 2021 |

কুমিল্লায় যে ঘটনা ঘটেছে তার পরিকল্পনা লন্ডনে হয়েছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘ একমাস বৈঠক করে বিএনপি এই ষড়যন্ত্র করেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) রাজশাহী উপকেন্দ্র পরিদর্শনে যান তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। পরে সেখান থেকে ফিরে রাজশাহী সার্কিট হাউসে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন। এর আগে সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, সাম্প্রদায়িকতা নিয়ে যারা রাজনীতি করে তারাই সাম্প্রদায়িক উস্কানি দিয়েছে। কারা কুমিল্লার ঘটনা ঘটিয়েছে প্ররোচনা দিয়েছে সব ঘটনাই বের করা হবে, ওই ঘটনা কার ফরমায়েসে হয়েছে, ভিডিও করে তা ফেসবুকে ছড়ানো হয়েছে সবই বের হবে। তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর।

তিনি বলেন, দেশ অর্থনৈতিক ও মানবিক উন্নয়ন সূচকে এগিয়ে গেছে। এসব উন্নয়ন আর তাদের পছন্দ হচ্ছে না। যে কারণেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে তারা এমন উস্কানি দিচ্ছে। যাতে দেশে একটা অস্থিরতা তৈরি হয়, সংকট তৈরি হয়।

সাম্প্রদায়িক উস্কানি প্রসঙ্গ নিয়ে আলোচনার এক পর্যায়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান বলেন, যাদের কাছে দেশের অগ্রগতি-উন্নয়ন পছন্দ হয় না তারাই বিভিন্ন সময় দেশে এমন গুজব ছড়ায়। পদ্মা সেতুতে নরবলী, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে গুজব, করোনার টিকা নিয়ে গুজব সবই তারা করে। তাদের নেতা মির্জা ফখরুলের বক্তব্য শুনে মনে হয় ‘ঠাঁকুর ঘরে কেরে? আমি কলা খাইনি’।

ভবিষ্যতে সব ধরনের গুজব মোকাবিলার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, আগামী নির্বাচনের আগেই বিটিভির রাজশাহী কেন্দ্র চালুর পরিকল্পনা রয়েছে। পাশাপাশি গণমাধ্যমে বিজ্ঞাপন নীতিসহ আগামী দিনে গণমাধ্যমের উন্নয়ন নিয়ে নানা পরিকল্পনার কথা জানান মন্ত্রী।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর