ইংল্যান্ড টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠাল

আপডেট: October 30, 2021 |

টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে শনিবার (৩০ অক্টোবর) মুখোমুখি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। দুবাই ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছে ইংল্যান্ড। অর্থাৎ শুরুতে ব্যাটিং করতে হবে অস্ট্রেলিয়াকে।

অ্যাশেজ দু’দলের লড়াইকে নিয়ে গেছে ভিন্ন স্তরে। ঐতিহাসিক সে টেস্ট সিরিজ আবারো মাঠে গড়াবে ডিসেম্বরে। বারুদে টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টির বিশ্ব মঞ্চে মুখোমুখি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

দু’দল সমান্তরাল অবস্থানে। বিশ্বকাপে সেমিফাইনালের দৃষ্টিসীমায়। অস্ট্রেলিয়া হারিয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। তবে সবচেয়ে বড় পরীক্ষাটা এবারই। সে পরীক্ষা নিয়ে মাঠের লড়াইয়ে নামার আগে কী ভাবনা ছিল দু’দলের খেলোয়াড়দের?

অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক প্যাট কামিন্স বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ মানেই বিশেষ কিছু। আমাদের সঙ্গে ওদের খেলার ধরনেও মিল আছে। গেল কয়েক বছর ধরে সাদা বলের ক্রিকেটে সবেচেয়ে ভালো ফর্মে আছে ইংল্যান্ড। এটা আমাদের জন্য বড় ম্যাচ। সেমিফাইনালের সমীকরণের জন্যও এটা খুব গুরুত্বপূর্ণ।’

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান বলেন, আসরের সবচেয়ে কঠিন ম্যাচগুলোর একটা হবে এটা। অস্ট্রেলিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল। ওরা ছন্দে থাকলে জয় পাওয়া কঠিন হবে। তবে দ্রুত মোমেন্টাম আমাদের পক্ষে নিতে পারলে জয়ের সম্ভাবনা বাড়বে।

টি-টোয়েন্টিতে মুখোমুখি ১৯ দেখায় ১০টিতে জিতেছে অজিদের। ৮ জয় আছে থ্রি লায়নদের। বিশ্বকাপে দুইবার দেখায় ১টি করে জয় আছে দু’দলের। তবে, সবশেষ সাক্ষাতে ২০১০ আসরের ফাইনালে এই অস্ট্রেলিয়াকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক) গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মারকাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা এবং জশ হ্যাজলউড।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, জনি বেয়ারেস্টো, ইয়ন মরগ্যান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ এবং টাইমার মিলস।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর