মামলা থেকে অব্যাহতি পেলেন হিরো আলম

আপডেট: November 10, 2021 |

আলোচিত ‘বাবু খাইছো’ গানের শিরোনাম, কথা, সুর চুরি ও বিকৃত করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা থেকে হিরো আলম ও আতাউর রহমান মমকে অব্যাহতি দিয়েছেন ট্রাইব্যুনাল।

বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে তাদের অব্যাহতি দেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন।

এর আগে সাক্ষ্য প্রমাণে সত্যতা খুঁজে না পাওয়ায় গত ২১ সেপ্টেম্বর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি উপপরিদর্শক শাখাওয়াত হোসেন চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এবিষয় শুনানির জন্য বুধবার দিন ধার্য ছিল।

এর আগে গত বছরের ৬ ডিসেম্বর ডিজিটাল নিরাপত্তা আইন হিরো আলম ও আতাউর রহমানের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মীর শাহরিয়ার মাসুম বাদী হয়ে মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বাদী বলেন, সম্প্রতি তুমুল আলোচনায় আসা ‘বাবু খাইছো’ গানটি মীরের সুরে লিখেছেন ও গেয়েছেন তারই ছোট ভাই ডিজে মারুফ। এটি ৫ সেপ্টেম্বর ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশ হয়। এরপর ইউটিউব, ফেসবুক হয়ে তুমুল জনপ্রিয় ও ভাইরাল হয় গানটি। গানটির মাধ্যমে সাম্প্রতিক প্রেমিক-প্রেমিকাদের কিছু অসঙ্গতি বা কালচার মজার ছলে তুলে আনেন মীর ব্রাদার্স।

এ গানটির সাফল্য দেখে হিরো আলমও তার অনুকরণে নিজের গানটি তৈরি করেছেন। মীর ব্রাদার্সের অভিযোগ, গানটির শিরোনাম, চুম্বক অংশ ও সুর হুবহু নকল করেছেন হিরো আলম। তাদের আরও দাবি, এই গানটি তৈরির মাধ্যমে মূল গান, শিল্পী ও শিল্পের মানহানি করেছেন হিরো আলম।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর