ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শেষে গণনা চলছে

সময়: 7:52 pm - November 11, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

দ্বিতীয় ধাপে দেশের ১১৪টি উপজেলার ৮৩৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। নিজের পছন্দের প্রার্থী বিজয়ী ঘোষণার অপেক্ষায় সারা দেশেই কেন্দ্রের বাহিরে অপেক্ষা করছেন প্রার্থীদের কর্মী সমর্থকরা।

রংপুর: দ্বিতীয় ধাপে রংপুরের দুটি উপজেলার ১৮টি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা।

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই দুই উপজেলায় চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ১ হাজার ১০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৮৭ জন, সাধারণ সদস্য পদে ৭৫৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ২৫৬ জন প্রার্থী রয়েছেন।

তথ্যমতে, পীরগাছা উপজেলার ৮ ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার ২৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৭ হাজার ৯৩৩ জন এবং নারী ভোটার ১ লাখ ২১ হাজার ৩৬৬ জন। অন্যদিকে পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৫ হাজার ৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৯৪৩ জন। আর নারী ভোটার ৯৭ হাজার ৮৫৯ জন।

শেরপুর: দ্বিতীয় ধাপে শেরপুর সদর উপজেলার ১৪‌টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধাওয়া পাল্টা ধাওয়া ও কিছু বিশৃঙ্খলা ঘটনার মধ্যে দিয়ে শেষ হয়েছে ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনা।

 

এর আগে সকাল ৮টা থেকে সুষ্ঠভাবে ভোটগ্রহণ চললেও বেলা বাড়ার সাথে সাথে আ’লী‌গ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থক এবং মেম্বার সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ ৩০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি স্বাভাবিক রাখে। এ সময় ১৭ জন আহত হয়। পাশাপাশি ৫‌টি কেন্দ্রে ভোট স্থগিত ক‌রা হয়।

এবারের নির্বাচনে ৪৩ জন চেয়ারম্যান, ৫৩৪ জন ইউপি সদস্য ও ১৯৬ জন সংরক্ষিত নারী সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন ইউপির বর্তমান চেয়ারম্যানরা জয়ী হয়েছেন।

বৈশাখী নিউজ/ ইডি

 

Share Now

এই বিভাগের আরও খবর