জ্বরে আক্রান্ত হয়েছেন শোয়েব মালিক ও মোহাম্মদ রিজওয়ান

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে জ্বরে আক্রান্ত পাকিস্তানের নিয়মিত ক্রিকেটার শোয়েব মালিক ও মোহাম্মদ রিজওয়ান। বুধবার রাতে পাকিস্তানের অনুশীলনের সময় গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পাকিস্তানের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম বাদিস। দুজন আজ দলের সঙ্গে অনুশীলনেও আসেননি। বলা হচ্ছে, তাদের বিশ্রামে রেখেছে।

ইব্রাহিম বাদিস বলেছেন, ‘মালিক-রিজওয়ান জ্বরে আক্রান্ত। তবে তাদের করোনা নেগেটিভ এসেছে। এই মুহুর্তে তারা চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন। বৃহস্পতিবার ১১টায় তাদের আবারও পরীক্ষা করা হবে। আশা করছি ওরা সুস্থ হয়ে উঠবে। তাদের জন্য টিম ম্যানেজম্যান্ট শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করবে।’

যদি শেষ পর্যন্ত তাদেরকে না পাওয়া যায় তাহলে মালিকের জায়াগায় আসতে পারেন হায়দার আলী ও রিজওয়ানের জায়গায় দেখা যেতে পারে সরফরাজ আহমেদকে।

নিজেদের ঝালিয়ে নিতে বুধবার রাতে আইসিসি একাডেমিতে অনুশীলন করে পাকিস্তান। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাবর আজমের দল।

ডু অর ডাই ম্যাচে নিয়মিত একাদশের দুই ক্রিকেটারকে না পাওয়া পাকিস্তান শিবিরের জন্য বড় ধাক্কা। টুর্নামেন্টে একমাত্র দল হিসেবে সুপার টুয়েলভের ৫ ম্যাচ খেলে ৫ ম্যাচেই জিতেছে পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতকে হারানোর পর কোনো ম্যাচেই একাদশে পরিবর্তন নিয়ে আসেনি। পুরো দলীয় পারফরম্যান্সে যেন উড়ছে দলটি। ৫ ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন ৫ জন।

পাকিস্তান প্রথম ম্যাচে ১০ উইকেটে উড়িয়ে দেয় ভারতকে। সেই ম্যাচে রিজওয়ান ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত ছিলেন। পরের চার ম্যাচে তার ব্যাট থেকে আসে ৩৩, ৮, ৭৯* ও ১৫ রান। আর অভিজ্ঞ মালিক ঝলক দেখান সুপার টুয়েলভের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে। ব্যাট হাতে ঝড় তুলে তিনি ১৮ বলে ৫৪ রান করে অপরাজিত ছিলেন। এ ছাড়া এক ম্যাচে ১৯ ও আরেক ম্যাচে ২৬ রানে অপরাজিত ছিলেন। দুই ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগ পাননি।

পাকিস্তান আজ পুরো অনুশীলনে পাওয়ার হিটিং করে। বিশ্বকাপে এখন পর্যন্ত মাঠে নামার সুযোগ হয়নি সরফরাজের। রিজওয়ানকে না পেলে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফির অধিনায়ককে অস্ট্রেলিয়ার বিপক্ষে দেখা যেতে পারে তাকে। কোচ ম্যাথু হেইডেন আজ তাকে নিয়ে আলাদা ভাবে কাজ করেছেন বেশ কয়েকবার।

বৈশাখী নিউজ/ ইডি