ফের বৃষ্টিতে বন্ধ হলো খেলা

দফায় দফায় বাধার পর অবশেষে শুরু হলো বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা। আবহাওয়া পরিস্থিতি কিছুটা ভালো হওয়ায় দুপুর ১২টা ৫০ মিনিটে শুরু হয়। আধঘণ্টার মতো চলার পর আবার বৃষ্টি শুরু হলে ১টা ২০ মিনিটে বন্ধ হয়ে যায় খেলা।

খেলা বদ্ধ হওয়ার সময় ৬৩.২ ওভারে পাকিস্তানের রান ২ উইকেটে ১৮৮। দ্বিতীয় দিনে খেলা হয়েছে ৬.২ ওভার, রান এসেছে ২৭। বাবর আজম অপরাজিত ৭১ রানে, আজহার আলি খেলছেন ৫২ রানে।

মেঘলা আকাশের নিচেও বাংলাদেশের দুই পেসার ইবাদত ও খালেদ কোনো প্রভাব রাখতে পারেননি। দুই ব্যাটসম্যান রান বাড়াতে থাকেন অনায়াসেই। সেখানেই বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি।

এর আগে প্রথম দিনের খেলা আগেভাগে শেষ হয়েছিল বৃষ্টি ও আলোর স্বল্পতায়। যে কারণে দ্বিতীয় দিনের খেলা আধঘণ্টা আগে শুরুর কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হয়নি বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা।

শনিবার শুরু হয়েছে ঢাকা টেস্ট। টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ৫৭ ওভারে ২ উইকেটে করেছে ১৬১ রান।

রোববার দ্বিতীয় দিন শুরু করবেন ৬০ রানে অপরাজিত বাবর আজম ও ৩৬ রানে অপরাজিত থাকা আজহার আলী। প্রথম দিন বাংলাদেশ ৭০ রানে পাকিস্তানের দুই ওপেনারকে ফেরালেও বাধা হয়ে দাঁড়ায় এই জুটি। এরপর বৃষ্টিতে অনেক আগেই দিনের খেলার শেষ ঘোষণা করা হয়।

প্রথম দিনের প্রথম সেশনে বাংলাদেশ ২ উইকেট নিতে পারলেও দ্বিতীয় সেশনে প্রতিরোধ গড়ে পাকিস্তান। বাবর ও আজহারকে কোনও পরীক্ষায় ফেলতে পারেনি বাংলাদেশ। ৯১ রানের জুটিতে প্রতিরোধ গড়েছেন দুজন। চা পানের বিরতির আগে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৬১ রান। এরপর আলোর স্বল্পতায় আর খেলাই মাঠে গড়ায়নি।

গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে দ্বিতীয় সেশনেও খেলা বন্ধ ছিল ২৫ মিনিট। সেকারণেই দ্বিতীয় দিন খেলা শুরুর সূচি করা হয় সকাল সাড়ে ৯টায়। কিন্তু বৃষ্টিতে নির্ধারিত সময়ে শুরু করা হয়নি খেলা।

বৈশাখী নিউজ/ জেপা