আ.লীগের বিজয় শোভাযাত্রা শুরু হয়েছে

আওয়ামী লীগের আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়েছে বিজয় শোভাযাত্রা। দুপুর দুইটায় এ শোভাযাত্রা শুরু হয়। এর আগে উদ্যানের ভেতর সংক্ষিপ্ত সমাবেশে যোগ দেন কেন্দ্রীয় নেতারা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রাটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, অ্যালিফ্যাট রোড এবং মিরপুর রোড হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি ৩২ নম্বর ঐতিহাসিক ‘বঙ্গবন্ধু ভবন’ প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

বিজয় শোভাযাত্রা কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই রাজধানী ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা আসতে শুরু করে।

ঢাকার উত্তর প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীরা হাতিরঝিল, মগবাজার ও মৎস্যভবনের সড়ক থেকে এবং ঢাকার দক্ষিণ প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীরা গুলিস্তান, হাইকোর্ট মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়ক থেকে বিভিন্ন প্লাকার্ড, ব্যানার ও গাড়িতে সুসজ্জিত হয়ে প্রবেশ করে।

এদিকে শোভাযাত্রায় অংশ নিতে সকাল থেকে ছোট ছোট মিছিল নিয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সামনে জড়ো হন নেতাকর্মীরা। নানা স্লোগানে মুখর হয়ে উঠে পুরো এলাকা।

বৈশাখী নিউজ/ জেপা