ক্যাপিটল হিলে সহিংসতার ঘটনার বর্ষপূর্তি পালন করবেন জো বাইডেন

আপডেট: January 5, 2022 |

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সহিংসতার ঘটনার বর্ষপূর্তি পালন করবেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন।  এদিন এক ভাষণে ‘গণতন্ত্রের জন্য হুমকিগুলোর বিষয়ে’ দেশবাসীকে সতর্ক করবেন তিনি।

৬ জানুয়ারি, বৃহস্পতিবার মার্কিন গণতন্ত্রের জন্য কলঙ্কজনক ওই হামলার এক বছর পূর্তি হচ্ছে।  দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা প্রাণঘাতী ওই হামলাটি চালিয়েছিল।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে যুক্তরাষ্ট্র ক্যাপিটল হিলে বক্তৃতা করবেন বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

মঙ্গলবার হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি এক সংবাদ সম্মেলনে বলেছেন, যা ঘটেছে তার সত্যতা তুলে ধরবেন প্রেসিডেন্ট, সেই মিথ্যা নয় যেগুলো তখন থেকে কেউ কেউ ছড়িয়েছে আর আইনের শাসন এবং আমাদের গণতান্ত্রিক শাসন ব্যবস্থার জন্য বিপদ ডেকে এনেছে।

অপরদিকে ট্রাম্প একইদিন একটি সংবাদ সম্মেলন করার পরিকল্পনা করলেও পরে তা বাতিল করেন। তবে তিনি ফের ডেমোক্র্যাটদের ও গণমাধ্যমকে আক্রমণ করে কথা বলেছেন বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

গত বছরের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সহিংসতার ঘটনায় ট্রাম্প তার সমর্থকদের উসকে দিয়েছেন-এমন অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। যদিও ট্রাম্প বরাবরই বলে আসছেন হামলার ঘটনায় তার কোনো দায় নেই।

বৈশাখী নিউজ/ ইডি

 

Share Now

এই বিভাগের আরও খবর