ফের হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

আবারও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এ নিয়ে চলতি মাসে দ্বিতীয়বারের মতো তিনি হাসপাতালে ভর্তি হলেন।

শনিবার (২২ জানুয়ারি) দেশটির বর্তমান এই সাংসদের একজন মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, মাহাথির মোহাম্মদকে কুয়ালালামপুরের ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী কী ধরনের অসুস্থতায় ভুগছেন সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

এর আগে ৯৬ বছর বয়সী মাহাথির মোহাম্মদকে গত ৯ জানুয়ারি একই হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। তখন একটি সফল অস্ত্রোপচারের পর গত সপ্তাহে হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

মাহাথির মোহাম্মদের হার্টের পুরোনো সমস্যা রয়েছে। গত বছরের ১৬ ডিসেম্বর হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেই সময় এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ছাড়া পান তিনি।

১৯৮১ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন মাহাথির মোহাম্মদ। তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পর পর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। ২০০৩ সালের ৩০শে অক্টোবর তিনি স্বেচ্ছায় প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেন। এরপর ৯২ বছর বয়সে ২০১৮ সালে বিরোধী জোটকে পরাজিত করে তিনি ফের দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন। কিন্তু দুই বছরেরও কম সময়ে তার সরকার ভেঙে যায়।

বৈশাখী নিউজ/ জেপা