ওসি প্রদীপ উচ্চ আদালতে আপিল করবেন

সময়: 7:33 pm - January 31, 2022 | | পঠিত হয়েছে: 8 বার

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায়ে টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ এবং পরিদর্শক মো. লিয়াকত আলীকে (৩১) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল মামলাটির রায় ঘোষণা করেন।

রায়ের প্রতিক্রিয়ায় ওসি প্রদীপের আইনজীবী সমীর দাশগুপ্ত বলেছেন, আমরা ন্যায়বিচার চেয়েছিলাম। পরিকল্পিত যে ষড়যন্ত্রের কথা বলা হয়েছে, রাষ্ট্রপক্ষই সেটা প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। দণ্ডিত আসামিদের সঙ্গে আমার (ওসি প্রদীপ) কোনো যোগাযোগ ছিল না। এমনকি সিনহা মো. রাশেদ এবং তার সফরসঙ্গীদের সঙ্গে ঘটনার দিন পর্যন্ত কখনো আমার সঙ্গে কোনো জায়গায় কোনো যোগাযোগ হয়নি।

প্রদীপের আইনজীবী আরও বলেন, কোনোভাবেই রাষ্ট্রপক্ষ আমার (ওসি প্রদীপ) বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেননি। এরপরেও যেহেতু আদালত রায় দিয়েছেন, ন্যায়বিচার প্রত্যাশা করেছিলাম, সেটা থেকে বঞ্চিত হয়েছি। তাই আমরা আপিল করবো। আমাদের বিশ্বাস উচ্চ আদালতে আমরা ন্যায়বিচার পাবো।

এদিকে ওসি প্রদীপসহ প্রধান দুই আসামির মৃত্যুদণ্ড হওয়ায় প্রত্যাশাপূরণ হয়েছে উল্লেখ করে নিহত মেজর সিনহার বোন সাংবাদিকদের বলেছেন, প্রধান দুই আসামির এমন শাস্তি না হলে আমরা অবাক হতাম। আদালত চুলচেরা বিশ্লেষণ করে রায় দিয়েছেন। আমাদের প্রত্যাশা অনেকখানি পূরণ হয়েছে। তবে রায় দ্রুত কার্যকর দেখতে চাই আমরা।’

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর