আজ আইপিএল নিলাম শুরু

আপডেট: February 12, 2022 |

বহুল কাঙ্ক্ষি ত আইপিএলের দুই দিনব্যাপী মেগা নিলাম শুরু হবে আজ ব্যাঙ্গালুরুতে। ফ্রাঞ্চাইজি সংখ্যা দুটি বৃদ্ধি পাওয়াতে এবারের নিলামে অংশ নেবে দশটি দল। প্রতিটি দল তিনজন করে খেলোয়াড়ের নাম জমা দিয়েছে। বাকিটা তারা নিলামের মাধ্যমে ডেকে নেবে।

এবারের নিলাম বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য বাড়তি আকষর্ণ হয়ে এসেছে। এর কারণ ৫ জন ক্রিকেটারের নিলামে জায়গা পাওয়া। অন্যবার সাকিব ও মোস্তাফিজ ছাড়া আর কোনো ক্রিকেটারের নামই নিলামে থাকত না। এবার এই দুজনের সঙ্গে আছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

সাকিব-মোস্তাফিজ দুজনেই দল পাবেন। এটা নিয়ে সবার মাঝে সংশয় কম। দুজনেই বিপিএলে আছেন দুর্দান্ত ফর্মে। বিশেষ করে সাকিব। বিপিএলের টানা ৫ ম্যাচেই তিনি হয়েছে ম্যান অব দ্য ম্যাচ। ১৭ উইকেট নিয়ে মোস্তাফিজ সর্বোচ্চ উইকেট শিকারি। বাকি তিনজনকে কোনো দল ডেকে নেয় কিনা তাই নিয়ে যত আগ্রহ। স্টার স্পোর্টস-৩ বেলা সাড়ে ১২টা থেকে সরাসরি সম্প্রচার করবে নিলাম অনুষ্ঠান।

সাকিব ও মোস্তাফিজ দুজনেরই ভিত্তি মূল্য রাখা হয়েছে ২ কোটি রুপি। লিটন, তাসকিন ও শরিফুলের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি। এবারের নিলামে ৫৯০ জন ক্রিকেটারের নাম তুলা হবে।

এর মাঝে ভারতের আছেন ৩৭০ জন। বাকি ২২০ জন বিভিন্ন দেশের। এর মধ্যে সবচেয়ে বেশি অস্ট্রেলিয়ার ৪৭ জন। উইন্ডিজের আছে ৩৪ জন ক্রিকেটার। এরপর দক্ষিণ আফ্রিকার ৩৩ জন, ইংল্যান্ডের ২৪ জন, নিউজিল্যান্ডের ২৪ জন,শ্রীলঙ্কার ২৩ জন, আফগানিস্তানের ১৭ জন, আয়ারল্যান্ডের ৫ জন, নামিবিয়ার ৩ জন, স্কটল্যান্ডের ২ জন, নেপাল ও যুক্তরাষ্ট্রের ১ জন করে।

দুই দিনব্যাপী নিলামে প্রথম দিন নাম তুলা হবে ১৬১ জনের। বাকিদের আগামীকাল দ্বিতীয় দিন। নিলাম শুরু হবে মার্কি ক্রিকেটারদের দিয়ে। এখানে আছেন ১০ জন ক্রিকেটার। তারা হলেন শ্রেয়াস আয়ার, রবীচন্দ্রন অশ্বিন, কুইন্টন ডি কক, মোহাম্মদ শামি, কাগিসো রাবাদা, শিখর ধাওয়ান, ডু প্লেসি, ডেভিড ওয়ার্নার, ট্রেট বোল্ট ও প্যাট কামিন্স।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর