আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ফিল্ডিং কোচ রাজিন সালেহ

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দল ফিল্ডিংয়ে হতাশ করায় দক্ষিণ আফ্রিকান ফিল্ডিং কোচ রায়ান কুক-এর মেয়াদ আর বর্ধিত করেনি বিসিবি।

টি-২০ বিশ্বকাপ পরবর্তী পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ হোম সিরিজে অন্তবর্তীকালীন ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন বিসিবির প্যানেল কোচ মিজানুর রহমান বাবুল।

তবে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন ওয়ানডে এবং টি-২০ সিরিজে ফিল্ডিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক মিডল অর্ডার ব্যাটার রাজিন সালেহকে।

২০০৩ থেকে ২০০৮-এই সময়ে ২৪ টেস্টও ৪৩টি ওয়ানডে ম্যাচ খেলা রাজিন সালেহ ২০১৮ সালে সব ধরনের ক্রিকেটকে গুডবাই জানিয়ে ক্লাব এবং ফ্রাঞ্চাইজি ক্রিকেটে করছেন কোচিং।

অফগানিস্তানের বিপক্ষে আসন্ন হোম সিরিজে রাজিনকে ফিল্ডিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে বলে ক্রিকবাজকে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস- ‘রাজিন সালেহকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। শুধু আফগানিস্তান সিরিজের জন্যই তাকে নিয়োগ দেওয়া হয়েছে।’

আগামী মার্চে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ মাঠে থাকবে বলে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরে ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করতে পারবেন না রাজিন। এমনটাই জানিয়েছেন জালাল ইউনুস- ‘ সে (রাজিন) ক্রিকেট সাথে দক্ষিণ আফ্রিকা সফর করবে না।

রাজিন ক্লাব ক্রিকেটে কোচিংয়ের সাথে জড়িত বলে সেই সময়ে দেশের ঐতিহ্যবাহী ঢাকা প্রিমিয়ার লিগ থাকবে মাঠে।’

আগামী ১৮ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফরকালীন সময়ে বিদেশী হাই প্রোফাইল ফিল্ডিং কোচ দায়িত্ব নিবে। অস্ট্রেলিয়ার শেন ম্যাকডরমট এই পদে দায়িত্ব পেতে বিসিবির পছন্দের শীর্ষে আছে বলে ক্রিকবাজ জানিয়েছে।

বৈশাখী নিউজ/ এপি