এক মাসের বেশি সময় ধরে আলাদা জেলেনস্কি ও তার স্ত্রী

আপডেট: April 13, 2022 |

ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা ও দেশটির প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি এক মাসেরও বেশি সময় ধরে আলাদাভাবে বাস করছেন। নিজের ও সন্তানদের সুরক্ষার জন্য আলাদাভাবে বাস করছেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা।

ওলেনা জেলেনস্কা ইমেইলের মাধ্যমে সিএনএনকে বলেছেন, ভোলোদিমির এবং তার কর্মীদল প্রেসিডেন্টের কার্যালয়েই থাকে। বিপদের ঝুঁকির কারণে সন্তানদের এবং আমাকে সেখানে থাকতে নিষেধ করা হয়েছে। তাই এক মাসেরও বেশি সময় ধরে আমরা শুধু ফোনে যোগাযোগ করি।

জেলেনস্কা বলেন, তার স্বামী ‘দারুণ একজন বাবা’ হিসেবে যে গুণের অধিকারী সেই একই বৈশিষ্ট্য যুদ্ধকালীন নেতৃত্বেও দেখিয়েছেন। ইউক্রেনের ফার্স্ট লেডি বলেন, তিনি বদলাননি। শুধু আমার চেয়ে অনেক বেশি লোক এখন এটা দেখছে ।

নিজের বর্তমান অভিজ্ঞতাকে দড়ির ওপর দিয়ে হাঁটার মতো বর্ণনা করে ওলেনা জেলেনস্কা বলেন, কীভাবে এটা করছি তা নিয়ে বেশি ভাবতে গেলেই হয়তো ভারসাম্য হারিয়ে ফেলব।

ফার্স্ট লেডি আরো বলেন, ইউক্রেনের যুদ্ধ গা-সওয়া হয়ে গেছে চলবে না। মৃতদেরও নিছক পরিসংখ্যান মনে করা যাবে না। এই দুঃখ-যন্ত্রণায় অভ্যস্ত হয়ে উঠবেন না, জনগণের উদ্দেশ্যে ওলেনা জেলেনস্কার বার্তা।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর