গাড়ি দুর্ঘটনায় অকাল মৃত্যু কলম্বিয়ার সাবেক মিডফিল্ডারের

আপডেট: April 14, 2022 |

কলম্বিয়ার সাবেক মিডফিল্ডার ফ্রেডি রিংকনের হৃদয়বিদারক মৃত্যু হয়েছে। গাড়ি দুর্ঘটনায় ৫৫ বছর বয়সে চলে গেছেন তিনি না ফেরার দেশে।

এই সপ্তাহের শুরুর দিকে গাড়ি দুর্ঘটনার শিকার হন রিংকন। তিনটি বিশ্বকাপে কলম্বিয়ার প্রতিনিধিত্ব করা এই মিডফিল্ডারের গাড়ি ক্যালি শহরে একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। চালকের আসনে ছিলেন তিনি। মাথায় পান গুরুতর আঘাত।

 

চিকিৎসকরা জানান, রিংকনের জীবন বাঁচাতে সব চেষ্টা করেছেন। অস্ত্রোপচারও করা হয় দ্রুত। কিন্তু বুধবার সন্ধ্যায় পাড়ি জমালেন অজানা জগতে।

ইমবানাকো ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন রিংকন। মেডিকেল ডিরেক্টর লরেনো কুইন্তেরো বলেছেন, ‘আমাদের দলের সব প্রচেষ্টা সত্ত্বেও ফ্রেডি ইউসেবিও রিংকন ভ্যালেন্সিয়া মারা গেছেন।’

নিজের জন্মভূমির ক্লাব সান্তা ফে ও আমেরিকা ডি ক্যালির সঙ্গে ক্যারিয়ার শুরু হয় রিংকনের। পালেমেইরাসের হয়ে ১৯৯৫ সালে পা রাখেন ব্রাজিলে। তারপর ইউরোপে শুরু হয় তার অধ্যায়, নাপোলিতে ধারে খেলার পর দুই বছর ছিলেন রিয়াল মাদ্রিদে। লা লিগায় দলটির হয়ে ২৮ ম্যাচ খেলে করেন ৭ গোল।

 

রিংকন দক্ষিণ আফ্রিকায় ফিরে আসেন পালমেইরাস ও করিন্থিয়ান্সের হয়ে। ২০০৪ সালে অবসর নেওয়ার পর কোচিংয়ে যুক্ত হন।

আন্তর্জাতিক ফুটবলে রিংকন দেশের হয়ে ৮৪ ম্যাচ খেলে গোল করেছেন ১৭ বার। ২৮ বছরের খরা কাটিয়ে ১৯৯০ সালে কলম্বিয়াকে বিশ্বকাপে তুলতে অবদান রাখেন তিনি। ওই আসরের চ্যাম্পিয়ন হওয়ার আগে জার্মানি তার কাছে একটি গোল হজম করেছিল, যা তাকে স্মরণীয় করে রেখেছে। এরপর ১৯৯৪ ও ১৯৯৮ সালের বিশ্বকাপেও খেলেন তিনি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর