ঈদ টুর্নামেন্ট’ নাটকে ক্রিকেটার আশরাফুল

সময়: 3:41 pm - April 18, 2022 | | পঠিত হয়েছে: 6 বার

ক্রিকেটার আশরাফুল ও অভিনেতা রাশেদ সীমান্তকে এবার একসঙ্গে ঈদের নাটকে দেখা যাবে। ‘ঈদ টুর্নামেন্ট’ নাটকে অভিনয় করছেন এই দুই তারকা।

বৈশাখী টেলিভিশনে ঈদের ৭ দিন রাত ৯.২০ মিনিটে নাটকটি প্রচারিত হবে। নাটকের গল্প লিখেছেন টিপু আলম মিলন। সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান।

 

নাটকের গল্প সম্পর্কে বলতে গিয়ে লেখক টিপু আলম মিলন বলেন, ‘সামাদ সাহেব গ্রামের সহজ-সরল ভদ্র মানুষ। ক্রিকেটের প্রতি তার অগাধ ভালোবাসা থেকেই টিম বরিশাল নামে একটি দল গঠন করেন। টিম বরিশাল প্রতি বছরই ঈদ পূর্ণমিলনী উপলক্ষে যে ক্রিকেট টুর্নামেন্ট হয় তাতে ১২ দলের মধ্যে ১২তম হয়। এর প্রধান কারণ দলীয় অধিনায়ক মাসুম গোলদারের স্বেচ্ছাচারিতা। সে নিজে ভালো না খেললেও ওপেনিং ব্যাটসম্যান ও বোলার। এবং যারা তাকে বিভিন্নভাবে খুশী করতে পারেন তারাই ব্যাটিং, বোলিং পান এবং বাকীরা বঞ্চিত হন। মাসুম নিজে তার নাম পরিবর্তন করে রাখেন- আশরাফুল হাসান মাশরাফি ওরফে তাসকিন।

সামাদ সাহেব দলের ভরাডুবি দেখে এবার টুর্নামেন্টকে সামনে রেখে ঢাকাতে ইউনিভার্সিটি পড়ুয়া তার ভাগ্নী (জেনিফার) কে ডেকে এনে দলের দায়িত্ব দেন। জেনিফার সবকিছু বুঝতে পেরে মাসুম গোলদারকে দল থেকে বাদ দেন। মাসুম গোলদার নিউ টিম বরিশাল নামে নতুন দল গঠন করেন এবং ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলকে ভুল বুঝিয়ে নিউ টিম বরিশালে খেলতে রাজি করান। গ্রামের মানুষদের ক্রিকেটার আশরাফুলের সাথে ছবি তোলা, ভিডিও কলে কথা বলিয়ে দেওয়া ইত্যাদি বলে টাকা হাতিয়ে নেন মাসুম গোলদার। এরপর ঘটতে থানে নানান ঘটনা। এভাবেই নাটকের গল্প এগিয়ে যায়।

নাটকটিতে ক্রিকেটার আশরাফুল ছাড়াও মাসুম গোলদার চরিত্রে রাশেদ সীমান্ত, জেনিফার চরিত্রে মিহি, ওলিউল হক রুমি, শফিক খান দিলু, নিলা ইসলামসহ অনেকে অভিনয় করেছেন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর