ফের হাসপাতালে পেলে

আগে থেকেই লড়ছেন ক্যানসারের সঙ্গে। এই রোগের চিকিৎসার জন্যই সোমবার আবারও হাসপাতালে ফিরতে হয় তিনবার বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। তবে ৮১ বছর বয়সী পেলে শারীরিকভাবে এখন সুস্থবোধ করছেন বলে জানানো হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, হাসপাতাল ছাড়তে কিছুদিন সময় লাগবে পেলের। থাকতে হবে কিছুদিন।

৮১ বছর বয়সী পেলের কোলনে টিউমার ধরা পড়ে ২০২১ সালে। সে বছরেই সেপ্টেম্বরে হাসপাতালে ভর্তি হতে হয় ফুটবলের রাজাকে। ৪ সেপ্টেম্বর অপারেশনের মাধ্যমে তার টিউমারটি বাদ দেওয়া হয়। তারপর থেকেই প্রতিমাসেই কেমোথেরাপি নিতে হচ্ছে তাকে। বয়সের ভারে পেলে এখন আর একা চলতে পারেন না। হুইলচেয়ারের সাহায্য নিয়ে চলাফেরা করতে হয় তাকে। তবে পেলে মানসিকভাবে এখনো বেশ শক্ত আছেন।

গত সেপ্টেম্বরে অস্ত্রোপচার করে পেলের মলাশয়ের টিউমার অপসারণ করা হয়। তখন মাসখানেক হাসপাতালের পর্যবেক্ষণে ছিলেন। এর পর থেকেই হাসপাতালে যাওয়া-আসার মধ্যে আছেন পেলে।

হাসপাতালের বিবৃতিতে বলা হয়, গত বছর সেপ্টেম্বরে ধরা পড়া মলাশয়ের টিউমারের চিকিৎসা চালিয়ে যেতে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হয়েছেন এডসন অরান্তেস দো নাসিমেন্তো। তিনি শারীরিকভাবে ভালো আছেন। আগামী কয়েক দিনের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন।

গত সেপ্টেম্বরে পেলের টিউমার অপসারণের পর তার কেমোথেরাপি লাগবে বলে জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

বৈশাখী নিউজ/ ইডি