ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা এখন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের

প্রথমবার ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঘরোয়া ক্রিকেটে শ্রেষ্ঠত্বের এ পুরস্কার পেয়ে খুশি ক্লাব কর্মকর্তারা। তাইতো ক্রিকেটারদের দেওয়া হচ্ছে বোনাস।

জানা গেছে, শেখ জামালের ক্রিকেটার ও কোচিং স্টাফদের জন্য প্রায় অর্ধকোটি টাকা বোনাস ঘোষণা করেছে ক্লাব কর্তৃপক্ষ। এরই মধ্যে ১৫-২০ লাখ টাকা বোনাস দিয়ে দিয়েছে ক্লাব। সামনে আরো ২৫ লাখ বোনাস পাবেন ক্রিকেটাররা।

২০০৯ সালের ২৮ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ জামালের জন্মবার্ষিকীর দিনে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের যাত্রা শুরু হয়। ৯ বছর পর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দায়িত্ব নেয় বসুন্ধরা গ্রুপ। ক্লাবটির সভাপতি হিসেবে দায়িত্ব নেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। গত ৫ বছর ধরেই ঢাকা লিগের শিরোপা জিততে মরিয়া হয়ে ছিল শেখ জামাল।

টি-টোয়েন্টি ফরম্যাটে শিরোপা জিতলেও ওয়ানডে ফরম্যাটে একবার রানার্সআপ হয়েছিল তারা। এবার শিরোপা জিতে দীর্ঘ অপেক্ষা ফুরাল সোহান, ইমরুলদের। শিরোপা জিতে দারুণ আনন্দিত সোহান, ‘শেখ জামাল শেষ ৪-৫ বছরে যে প্রক্রিয়ায় ছিল সেটারই ফল এটা। আমরা টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয়েছিলাম। এছাড়া ২-৪ এর মধ্যে ছিলাম আমরা। এবার যেটা হয়েছে গত লিগ শেষ হওয়ার পরপরই আমরা দল গুছিয়ে ফেলি। আমার মনে হয় সবার আগে আমরাই দল গুছিয়ে নেই। সেদিক থেকে আমাদের লক্ষ্য ছিল আমরা যেন একটা দল হিসেবে খেলতে পারি। এটার কৃতিত্ব সব ক্রিকেটারদের দেওয়া উচিত। সঙ্গে সানিয়ান ভাই (টিম ডিরেক্টর), মেহরাব ভাই তাদেরকেও কৃতিত্ব দিতে হবে। তারা আমার ওপর আস্থা রেখেছিল।

বৈশাখী নিউজ/ ইডি