সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুতে মেয়র তাপসের শোক

সাবেক অর্থমন্ত্রী, ভাষা-সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ শনিবার (৩০ এপ্রিল) এক শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “বাঙালি জাতীয়তাবাদ ও বাঙালি জাতিসত্ত্বার অর্জন ও বিকাশে এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে আবুল মাল আবুল মুহিতের অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি মহান ভাষা আন্দোলনে যেমনি সক্রিয়ভাবে অংশ নিয়েছেন তেমনি বাংলাদেশের অভ্যুদয়েও অনন্যসাধারণ ভূমিকা রেখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার সংগ্রামে সাড়া দিয়ে ওয়াশিংটন দূতাবাসের প্রথম কূটনীতিক হিসেবে মহান মুক্তিযুদ্ধকালীন পাকিস্তানের পক্ষ পরিত্যাগ করে তিনি বাংলাদেশের পক্ষে আনুগত্য প্রদর্শন করেন।”

অর্থনীতিকে শক্ত ভিত দেওয়ার মাধ্যমে সারাবিশ্বে বাংলাদেশের মর্যাদাপূর্ণ অবস্থান সৃষ্টিতে প্রয়াত আবুল মাল আবদুল মুহিতের অবদান স্মরণ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গভীর অন্তর্দৃষ্টিসম্পন্ন একজন অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিতের নিরন্তর কর্মপ্রচেষ্ঠায় বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে মধ্যম আয়ের দেশে উন্নীত হতে পেরেছে।”

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “দীর্ঘ ৬ দশকের কর্মময় জীবনের বিভিন্ন পর্যায়ে আবুল মাল আবদুল মুহিত বিভিন্নভাবে দেশের উন্নয়নে কাজ করেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ এক অনন্য গুণী ব্যক্তিকে হারালো। আমরা হারিয়েছি স্বপ্নবান এক নেতা ও আলোর পথের যাত্রীকে। তাঁর জীবন ও কর্ম আমাদের চলার পথের পাথেয় হিসেবে অনুপ্রেরণা যোগাবে। বাংলাদেশের উন্নয়ন ও এগিয়ে চলার মাঝেই তিনি দেশবাসীর হৃদয়ে চিরভাস্বর হয়ে থাকবেন।”

শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।