ঈদ শেষে রাজধানীমুখী মানুষ

ছয় দিনের ছুটি শেষ করে প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে অবশেষে আজ (বৃহস্পতিবার) ঢাকায় ফিরছেন মানুষ। ঈদের আনন্দময় স্মৃতি নিয়ে বাধ্য হয়ে কাজের টানে ঢাকায় ফিরছেন তারা। ভোর থেকে কমলাপুর স্টেশনে ট্রেনে করে ঢাকায় ফেরা যাত্রীদের চাপ চোখে পড়ার মতো।

সরেজমিন দেখা যায়, কমলাপুর রেলস্টেশনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখনো পর্যন্ত ১৫টি ট্রেন যাত্রী নিয়ে ঢাকায় পৌঁছেছে। প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের চোখে পড়ার মতো ভিড়। এ ভিড়কে সঙ্গী করেই জীবিকার প্রয়োজনে নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ সবাই ফিরছেন রাজধানীতে।

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল থেকে এ পর্যন্ত ১৫টি আন্তঃনগর ও কমিউটার ট্রেন কমলাপুর এসেছে। সারাদেশ থেকে ঈদের স্পেশাল ট্রেনসহ মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন যাত্রী নিয়ে আজ ঢাকায় আসবে। অনেক ট্রেনই সময় মতো আসতে পারেনি। এতে কিছুটা দুর্ভোগে পড়তে হয়েছে।

উল্লেখ্য, প্রিয়জনের সঙ্গে ঈদ পালন শেষে ট্রেনের পাশাপাশি সড়ক এবং নৌপথেও কর্মস্থলে ফিরছে লাখো মানুষ। বৃহস্পতি, শুক্রবার এবং শনিবারে ঢাকা ছেড়ে যাওয়া প্রায় এক কোটি মানুষ ফিরে আসার পর রোববার থেকে আগের রূপে ফিরে আসবে রাজধানী।

বৈশাখী নিউজ/ জেপা