২০২৬ বিশ্বকাপেও মেসি!

আপডেট: May 31, 2022 |

বয়স ৩৪-এ থামতে চান না ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসি। এবার ২০২৬ বিশ্বকাপ খেলার সম্ভাবনার কথা উড়িয়ে দিলেন না আর্জেন্টাইন সুপারস্টার। নিজ দেশের গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে এক সাক্ষাৎকারে তিনি জানান, সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় এবার ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির বয়স ৩৪। বয়সটা ফুটবলের খুদে জাদুকরের কাছে তেমন বড় কিছু নয়। সবকিছু ঠিক থাকলে কাতারের মাটিতে ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামবেন আর্জেন্টাইন সুপারস্টার। যেখানে আর্জেন্টিনার হয়ে এত বেশি বিশ্বকাপ খেলার কৃতিত্ব আর কারো নেই।

যদিও ধারণা করা হচ্ছিল কাতার বিশ্বকাপই যে পিএসজি তারকার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তবে নামটা যে মেসি। এবার নিজ দেশের গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে আর্জেন্টাইন অধিনায়ক জানালেন ভিন্ন কথা, এবার ২০২৬ বিশ্বকাপ খেলার সম্ভাবনার কথা উড়িয়ে দিলেন না এই সুপারস্টার।

তবে এই বিশ্বকাপে মেসির খেলাটা বাস্তবে রূপ নিলে, আর্জেন্টাইন মহাতারকা এক অনন্য রেকর্ডের মালিক বনে যাবেন। যেখানে প্রথম খেলোয়াড় হিসেবে লিওনেল মেসি খেলে ফেলবেন ৬টি বিশ্বকাপ।

আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসি বলেন, ‘দেখুন ২০২৬ সালে অনেক কিছুই হতে পারে। ফুটবল সবসময়ই পরিবর্তনশীল। সত্যি বলতে এটা আমার কাছে কিছুটা কঠিন মনে হলেও অসম্ভব নয়। আর আমি কাতার বিশ্বকাপ নিয়ে ভাবছি, এর পরেরটা পরে দেখা যাবে।’

এদিকে অধিকাংশের মতে এবারের ব্যালন ডি’অর জিততে পারে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা। সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসিও এ ব্যাপারে একমত। নিজ দেশের গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে এক সাক্ষাৎকারে তিনি জানান, সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় এবার ব্যালন ডি’অরের পুরস্কারটি যেতে পারে ফরাসি ফরোয়ার্ড বেনজেমার হাতে। সেই সঙ্গে যোগ্য দল হিসেবেই এবার ১৪তম ট্রফি ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ বলেও জানান মেসি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর