পুতিনের অসুস্থতার খবরকে গুজব বললেন ল্যাভরভ

আপডেট: May 31, 2022 |

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ক্যান্সারে ভোগার খবরকে গুজব বলে নাকচ করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। ফরাসি টিভি চ্যানেল টিএফওয়ান- এর সঙ্গে এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

ল্যাভরভ বলেন, আপনারা জানেন, পুতিন প্রতিদিনই জনসম্মুখে আসছেন। আপনারা তাকে পর্দায় দেখতে পাচ্ছেন, তার ভাষণ শুনছেন। তাই সুস্থ্য স্বাভাবিক মানুষেরা এই ব্যক্তির মধ্যে (পুতিন) কোনও রোগের লক্ষণ দেখতে পাবেন বলে আমি মনে করি না।

গত সপ্তাহে রাশিয়ায় বহু বছর ধরে কাজ করা এক সাবেক ব্রিটিশ গোয়েন্দা ক্রিস্টোফার স্টিল বলেছিলেন, পুতিন মারাত্মক অসুস্থ। রাশিয়ার ইউক্রেইন আগ্রাসনও পুতিনের অসুস্থতারই অংশ বলেও দাবি করেছিলেন তিনি।

পত্রপত্রিকাতেও একাধিক ব্রিটিশ গোয়েন্দা সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছিল যে, গত সপ্তাহে রাশিয়ার প্রেসিডেন্ট গুরুতর অসুস্থ ছিলেন। তিনি ক্যান্সারে ভোগার কারণে রুগ্ন হয়ে পড়েছেন বলে একাধিক খবর আসার মধ্যেই গোয়েন্দা সূত্রের ওই তথ্য নিয়ে শুরু হয় জল্পনা।

অবশেষে তাতেই পানি ঢেলে দিলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। অবশ্য পুতিনের স্বাস্থ্য নিয়ে গুজব বেশ পুরনো। কয়েকবছর ধরে মাঝেমধ্যেই তার অসুস্থতা নিয়ে জল্পনা চলে আসছে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর