কুসিকে ভোট পড়েছে ৬০ শতাংশ: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বলেছেন, সহিংসতা ছাড়া কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কুমিল্লা সিটিতে ৬০ শতাংশের কম-বেশি ভোট কাস্ট হয়েছে।

বুধবার (১৫ জুন) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিইসি। এসময় অন্য চার কমিশনার উপস্থিত ছিলেন।

তিনি বলেছেল, কুসিকে প্লাস, মাইনাস ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। নির্বাচন নিয়ে খুব বিরূপ মন্তব্য আমরা পাইনি। সার্বিকভাবে বলা যায়, ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। ভোটারদের কাছ থেকেও তেমন কোনো অভিযোগ পাইনি। এছাড়া কুমিল্লা সিটি ভোটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

দায়িত্ব নেওয়ার পর এটি আপনাদের প্রথম পরীক্ষা, এতে কোনো ‘ক্লাস’ পেলেন বলে মনে করছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, ফার্স্ট ক্লাস, সেকেন্ড ক্লাস আপনারাই করবেন। আমরা মূল্যায়ন করতে পারবো না। আমি বলবো আমরা আমাদের দায়িত্ব পালন করেছি।

তিনি বলেন, সকাল থেকেই আমরা গণমাধ্যমের সংবাদ প্রত্যক্ষ করেছি। নির্বাচন শান্তিপূর্ণভাবে, সুষ্ঠুভাবে কোনো সংঘর্ষ ছাড়াই শেষ হয়েছে। ৬০ প্লাস-মাইনাস ভোট কাস্টিং হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয়েছে। সিসি ক্যামেরায় কন্টিনিউয়াসলি মনিটরিং করা হয়েছে। ইভিএমে ভালোভাবে ভোট হয়েছে। যারা একটু বয়োবৃদ্ধ তাদের জন্য অসুবিধা হয়েছে।

তিনি আরও বলেন, আগে থেকেই আমরা স্বচ্ছ করার কথা বলেছিলাম। সেজন্য ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা দিয়েছি। পর্যবেক্ষকরাও তাদের দায়িত্ব পালন করেছেন। প্রবলভাবে কোনো অভিযোগ পায়নি। তবে বৃষ্টির কারণে ভোটগ্রহণে ধীরগতি ছিল।

আজকে কুমিল্লা সিটি, পৌরসভা ও ১৩২ ইউপি নির্বাচন; সার্বিকভাবে সুষ্ঠু হয়েছে। ভোটাররাও কোনো অভিযোগ করেননি। অফিসিয়াল ফলাফল আমরা এখনো পায়নি। আরও সময় লাগবে।

বৈশাখী নিউজ/ বিসি