‘বাহুবলী ২’-এর রেকর্ড ভাঙল ‘বিক্রম’

চলতি বছর মুক্তি পাওয়া দক্ষিণী সিনেমা ‘আরআরআর’ ও ‘কেজিএফ ২’ দুর্দান্ত ব্যবসা করেছে। তারই ধারাবাহিকতায় কমল হাসান অভিনীত ‘বিক্রম’ নিয়ে তাদের প্রত্যাশা ছিল আকাশ্চম্বী। মুক্তির পর যেন তা বাজিমাত করলো, ভেঙে দিয়েছে বহুল আলোচিত ‘বাহুবলী ২’-এর রেকর্ডও!

এস এস রাজামৌলির সুপারহিট ছবিটিকে টপকে ‘বিক্রম’ই এখন তামিলনাড়ুর বক্স অফিসে সবচেয়ে ব্যবসাসফল ছবি লোকেশ কঙ্গরাজের। মুক্তির পর মাত্র ১৬ দিনেই দেড় শ কোটি রুপির ব্যবসা করেছে ছবিটি। ১৪২ কোটি ২০ লাখ আয় নিয়ে আগের রেকর্ডটি ছিল ‘বাহুবলী ২’-এর। তালিকার তিন ও চারে রয়েছে আরেক তারকা বিজয়ের দুই ছবি ‘মাস্টার’ ও ‘বিগিল’।

এখানেই ‘বিক্রম’-এর জয়যাত্রা শেষ নয়। তামিলনাড়ু তো বটেই, সারা বিশ্বেই ভালো ব্যবসা করছে ছবিটি। এর মধ্যে বিশ্বব্যাপী ৩৫০ কোটি আয়ের মাইলফলকও স্পর্শ করেছে ‘বিক্রম’। সেটাও মুক্তির ১৭তম দিনে। বক্স অফিস বিশ্লেষকেরা মনে করছেন, ৫০০ কোটির মাইলফলক ছোঁয়া ছবিটির জন্য সময়ের ব্যাপার মাত্র।

‘বিক্রম’ ১৯৮৬ সালে মুক্তি পাওয়া অভিনেতার একই নামের সিনেমা থেকে অনুপ্রাণিত। ২০২১ সালের জুলাইতে শুরু হয়ে ছবিটির শুটিং শেষ হয় চলতি বছরের ফেব্রুয়ারিতে। কারাইকুদি, চেন্নাই, পদুচেরি, কোয়াম্বাটুরসহ তামিলনাড়ুর বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং হয়েছে।

বৈশাখী নিউজ/ ইডি