‘ পদ্মা সেতু সারা বিশ্বকে দেখিয়ে দিলো আমরা বীরের জাতি’

আপডেট: June 25, 2022 |

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের মধ্য দিয়ে বাঙালি জাতি নিজেদের বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছে। দেশ স্বাধীনের পরই আমাদেরকে উন্নয়ন ও অগ্রযাত্রার পথ দেখিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংসভাবে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়া হয়েছিল। দেশ চলে গিয়েছিল অন্ধকারে। সেই অন্ধকার থেকে বাংলাদেশকে আলোর পথ দেখালেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই এদেশের সব উন্নয়ন ও অর্জন সাধিত হয়েছে।

তিনি বলেন, আজ পদ্মা সেতু সারা বিশ্বকে দেখিয়ে দিলো আমরা বীরের জাতি। ধন্যবাদ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে। একইসঙ্গে তার কাছে কৃতজ্ঞ আমরা।

শনিবার (২৫ জুন) সকাল ৯টার দিকে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মাওয়া প্রান্তের সুধী সমাবেশস্থলে এসব কথা বলেন তিনি।

এদিকে, সকাল ১০টায় হেলিকপ্টারযোগে মাওয়া প্রান্তের সুধী সমাবেশস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিনের কার্যসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেবেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর