তিন সিনেমার মুক্তি আজ

আপডেট: July 10, 2022 |

ঈদ এলেই সরগরম হয়ে উঠে ঢাকাই সিনেমার জগৎ। নতুন নতুন সিনেমা মুক্তিতে হিড়িক পড়ে যায়। এবার ঈদের দিন থেকে মুক্তি পাচ্ছে তিনটি সিনেমা। এগুলো হলো ‘দিন-দ্য ডে’, ‘সাইকো’ ও ‘পরাণ’।

দীর্ঘ আট বছর পর অনন্ত জলিল ও বর্ষা জুটির নতুন সিনেমা ‘দিন-দ্য ডে’ মুক্তি পাচ্ছে। এবার ঈদে সবচেয়ে বেশি বাজেটের সিনেমা এটি। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমা পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

এটি হল পেয়েছে ১১৫টি। এ ছাড়াও বাংলাদেশ ও ইরানের বিভিন্ন শিল্পী অভিনয় করেছেন এতে। অনন্ত জলিল একাধিকবার বলেছেন, তার এ সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি।

বাজেটের নিরীখে ‘দিন-দ্য ডে’র তুলনায় মাইলখানেক পিছিয়ে আছে ‘পরাণ’ ও ‘সাইকো’। এগুলো প্রযোজনা করেছে যথাক্রমে লাইভ টেকনোলজিস ও সেলিব্রেটি প্রোডাকশন।

‘সাইকো’ সিনেমাটি বানিয়েছেন অনন্য মামুন। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় নায়িকা পূজা চেরি ও জিয়াউল রোশান। অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৭টি সিনেমা হলে।

পরাণ’ নির্মাণ করেছেন রায়হান রাফি। এটি নির্মিত হয়েছে বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে। এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান।

১০০ কোটি টাকার ‘দিন-দ্য ডে’ নাকি স্বল্প বাজেটের ‘পরাণ’ ও ‘সাইকো’, কোন সিনেমাটি দর্শক গ্রহণ করবে; সেটা জানা যাবে আজ থেকেই।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর